ব্রেকিংরাঙামাটিলিড

রাঙামাটির ১০ উপজেলায় চেয়ারম্যান ২৫, পুরুষ ভাইস চেয়ারম্যান ৩৭, মহিলা ভাইস চেয়ারম্যান ২৮

আসন্ন পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে রাঙামাটির দশ উপজেলায় মনোনয়ন পত্র জমার শেষ দিনে প্রার্থীরা তাদের মনোনয়ন পত্র জমা দিয়েছেন। সোমবার সকাল থেকে প্রার্থীরা তাদের সমর্থক নিয়ে মনোনয়ন পত্র জমা দেন। প্রত্যেকে তাদের জয়ের ব্যপারে আশাবাদ ব্যক্ত করেন।

রাঙামাটির ১০ উপজেলায় চেয়ারম্যান পদে ২৫ জন,পুরুষ ভাইস চেয়ারম্যান ৩৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে ২৮ জন প্রার্থী তাদের মনোনয়ন জমা দিয়েছেন।

রাঙামাটির দশটি উপজেলাকে দুই ভাগে ভাগ করে মনোনয়ন পত্র জমা নেয়া হয়। রিার্টানিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শফি কামাল ৫টি উপজেলা মধ্যে রাঙামাটি সদর, বিলাইছড়ি, নানিয়ারচর, কাপ্তাই, জুরাছড়ি উপজেলার।

রিার্টার্নিং কর্মকর্তা ও সিনিয়র জেলা নির্বাচন অফিস মোহাম্মদ শফিকুর রহমান বাকী ৫টি উপজেলা হলো বাঘাইছড়ি, কাউখালী, বরকল, রাজস্থলী ও লংগদু উপজেলার মনোয়নপত্র জমা দেওয়া হচ্ছে।

রাঙামাটি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদের জন্য দুই জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন। মো. শহীদুজ্জামান আওয়ামী লীগের মনোনিত প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন অরুন কান্তি চাকমা। পুরুষ ভাইস চেয়ারম্যান হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন- অনুপম চাকমা, দুর্গেশ^র চাকমা ও মোহাম্মদ সোলায়মান। মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন- রিতা চকমা ও নাসরিন চাকমা।

নানিয়ারচর উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছে ছয় জন। এরা হলেন জন্তিনা চাকমা, জ্ঞান রঞ্জন চাকমা, পঞ্চানন চাকমা, প্রগতি চাকমা, বিনয় কৃষ্ণ খীসা ও রুপম দেওয়ান। পুরুষ ভাইস চেয়ারম্যান হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন- মো. নুর জামাল হাওলাদার, যুগান্ত চাকমা (সেন্টু), রন বিকাশ চাকমা ও সুজিত তালুকদার। মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন-আসমা আক্তার, কোয়ালিটি চাকমা, প্রমিকা চাকমা ও শিরিনা চাকমা।

বিলাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছে দুই জন। চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী হিসেবে জয়সেন তঞ্চগ্যা ও স্বতন্ত্র প্রার্থী বীরোত্তম তঞ্চগ্যা মনোনয়ন জমা দিয়েছেন। পুরুষ ভাইস চেয়ারম্যান হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন- অংশেপ্রু মার্মা, রবিন তঞ্চগ্যা ও সোনালাল তঞ্চগ্যা। মহিলা ভাইস চেয়ারম্যান – উৎপলা চাকমা, ময়না চাকমা ও সুদিপ্তা তঞ্চগ্যা মনোনয়ন জমা দিয়েছেন।

জুরাছড়ি উপজেলা থেকে দুই জন প্রার্থী চেয়ারম্যান পদে তাদের মনোনয় পত্র জমা দিয়েছেন। আওয়ামী লীগ প্রার্থী রূপ কুমার চাকমা ও স্বতন্ত্র প্রর্থী সুরেশ কুমার চাকমা। পুরুষ ভাইস চেয়ারম্যান হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন- রিটন চাকমা ও শ্যামল কান্তি চাকমা। মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন- আল্পনা চাকমা ও জ্যোৎ¯œা চাকমা।

কাপ্তাই উপজেলায় চেয়ারম্যান পদে একজন মনোনয়ন পত্র জমা দিয়েছেন। আওয়ামী লীগ থেকে মনোনিত প্রার্থী মো. মফিজুল হক। পুরুষ ভাইস চেয়ারম্যান হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন- অংলাচিং মারমা, মো. আলম, মো নাছির উদ্দিন, সুব্রত বিকাশ ও তনচংগ্যা। মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন- উমেচিং মারমা, নুর নাহার, ফারহানা আহমেদ ও মনোয়ারা জাহান।

রাজস্থলী উপজেলা থেকে চেয়রম্যান পদে দুই জন মনোনয়ন জমা দিয়েছেন। আওয়ামী লীগের মনোনিত প্রার্থী উবাচ মারমা ও স্বতন্ত্র প্রার্থী শাক্য মিত্র তঞ্চগ্যা। পুরুষ ভাইস চেয়ারম্যান হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন- শ্রী হারাধন কর্মকার ও অংনুচিং মার্মা। মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন- রাজু আক্তার ও উচসিন মারমা।

বাঘাইছড়ি উপজেলায় চেয়ারম্যান পদে তিনজন মনোনয়ন পত্র জমা দিয়েছেন। স্বতন্ত্র প্রার্থী হিসাবে বড় ঋষি চাকমা, সুদর্শন চাকমা ও পূর্ব রঞ্জন চাকমা। পুরুষ ভাইস চেয়ারম্যান হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন- অমর শান্তি চাকমা, রিপন চাকমা, বিল্টু চাকমা, মো. আবুল কাইয়ুম, মো. আনোয়ার হোসেন ও সমীরন চাকমা। মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন- সাগরিকা চাকমা ও সমিতা চাকমা।

বরকল উপজেলায় চেয়ারম্যার হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন দুইজন। আওয়ামী লীগের প্রার্থী হিসেবে জমা দিয়েছেন সবির কুমার চাকমা ও স্বতন্ত্র প্রার্থী উৎপল চাকমা (রাজেন)। পুরুষ ভাইস চেয়ারম্যান হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন- মো. লোকমান হোসেন ও শ্যাম রতন চাকমা। মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন- রাখী চাকমা ও সুচরিতা চাকমা।

কাউখালী উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয় জনা দিয়েছেন দুই জন। আওয়ামী লীগের প্রার্থী শামসুদ্দোহা ও স্বতন্ত্র প্রার্থী অর্জুন মনি চাকমা (সুদর্শন)। পুরুষ ভাইস চেয়ারম্যান হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন- মংসুইউ চৌধুরী,সজীব তালুকদার।

লংগদু উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন তিনজন। আওয়ামী লীগের মনোনিত প্রার্থী মো . আব্দুল বারেক সরকার, স্বতন্ত্র প্রার্থী হাজী মো. ফয়েজুল আজিম ও মো. আব্দুর রহিম। পুরুষ ভাইস চেয়ারম্যান হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন- মীর সিরাজুল ইসলাম চৌধুরী, মো. আবু বক্কর ছিদ্দিক, মো. আবু বক্কর ছিদ্দিক মামুন, মো. শাজেদুর রহমান, এস এম হায়তার আলী, মো. রাকিব হোসেন, মো. ইমাম হোসেন, সুচিত্র কুমার চাকমা ও সরোয়ার হোসেন। মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন- আনোয়ারা বেগম, ফাতেমা জিন্নাহ, নুর জাহান বেগম, মোছাঃ মমতাজ ও জ্ঞানপ্রভা চাকমা।

আগামী ২০ ফেব্রুয়ারি মনোনয়ন পত্র যাচাই বাছাই করা হবে। আগামী ২৭ ফেব্রুয়ারি মনোয়ন পত্র প্রত্যাহারের শেষ তারিখ। এবং ১৮ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button