ক্যাম্পাস ঘুড়িব্রেকিংরাঙামাটিলিড

রাঙামাটি ভোকেশনাল ইন্সটিটিউটে সবাই এক বিষয়ে ফেল !

ফলাফল পুনর্বিবেচনার আবেদন করবে শিক্ষার্থীরা ও প্রতিষ্ঠান

রবিবার সারা দেশের সাথে একযোগে রাঙামাটি জেলার বিভিন্ন স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের ফলাফলও প্রকাশিত হয়েছে। তবে কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে রাঙামাটি টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউট’র এবছর পরীক্ষার্থী ৮০ জনের সকলেই ‘আত্ম-কর্মসংস্থান’ নামক বিষয়ে ফেল করেছে বলে জানা গেছে।

জানা গেছে, এ প্রতিষ্ঠানের এ বছর ৮০ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহন করেন। তারা সকলে ‘আত্ম-কর্মসংস্থান’ নামক একটি বিষয়ে ফলাফল খারাপ করায় এসএসসি ফলাফলে ‘এফ (ফেল)’ এসেছে।

এসএসসি পরীক্ষার্থী অর্পিতা বিশ্বাস জানান, আমার সব পরীক্ষা ভালো হয়েছে, খারাপ ফলাফল আসার প্রশ্নেই আসে না। এ বিষয়টিতে খারাপ করার কথা তো মোটেও না।

মো. সজিব বলেন, আমার রসায়ন, পদার্থ বিষয় গুলোতে ভালো নাম্বার এসেছে, কিন্তু এত সহজ একটি সাবজেক্ট যেটাতে শতভাগ ভালো ফল আসার কথা সেটাতে খারাপ কি ভাবে হয়। এখানে বোর্ড কিংবা স্কুলের কোন সমস্যা হয়ে থাকতে পারে।

আরেক এসএসসি পরীক্ষার্থী মো. রাজু জানান, এ বিষয়ের মত ভালো পরীক্ষা অন্য কোনটিতে হয়নি, এ বিষয়টিতে খারাপ করার কথা না। কিন্তু কেন খারাপ হলো সেটাই বুঝতে পারছি না।

রাঙামাটি টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউট’র সুপারইন্টেন মো. শফিউল আলম বলেন, সারা দেশে হাজারো কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের একটি মাত্র বোর্ড, আমরা বুঝতে পারছি না ঝামেলাটা কোথায় হয়েছে। তবে আমরা যথাযথ নাম্বার ও খাতা পাঠিয়েছি। এ সাবজেক্টে খারাপ করার কথা না। কিন্তু কি সমস্যার কারণে এমন হলো তা দেখতে হবে। আমি বোর্ডের দায়িত্বরত কর্মকর্তাদের সাথে কথা বলেছি, আমরা প্রতিষ্ঠান থেকে একটি দরখাস্ত পাঠাবো বোর্ডে, একই সাথে পুনর্বিবেচনার জন্য প্রতিটি শিক্ষার্থী একটি এসএমএস পাঠাতে হবে বোর্ডে। আশা করি সপ্তাহখানিক এর মধ্যে আমরা ভালো কোন ফলাফল পাবো।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button