নীড় পাতা / ব্রেকিং / রাঙামাটির বাঘাইছড়িতে ১ জনকে গুলি করে হত্যা
parbatyachattagram

রাঙামাটির বাঘাইছড়িতে ১ জনকে গুলি করে হত্যা

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় মিশন চাকমা (৩২) নামে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি(এমএনলারমা)’র এক কর্মীকে গুলি করে হত্যা করা হয়েছে।
বুধবার ঈদুল আযহার দিনশেষে রাত আনুমানিক দশটার দিকে উপজেলার বঙ্গলতলি ইউনিয়নে নিজ বাসায় এসে একদল সশস্ত্র সন্ত্রাসী গুলি করে হত্যা করে চলে যায় বলে নিশ্চিত করেছেন বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ আমির হোসেন।

তিনি আরো জানিয়েছেন,প্রাথমিকভাবে পাওয়া তথ্য অনুসারে নিহত মিশন চাকমা পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি(এমএনলারমা)’র হয়ে সোর্স(সংবাদ সরবরাহকারি) হিসেবে কাজ করতেন এবং তাকে যারা হত্যা করেছে তারা পাহাড়ের আরেক আঞ্চলিক দল ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর সশস্ত্র ক্যাডার। এই ব্যাপারে নিহতের পরিবারের সিদ্ধান্ত অনুসারেই পরবর্তী পদক্ষেপ নেয়া হবে বলে জানিয়েছেন বাঘাইছড়ি থানার শীর্ষ এই কর্মকর্তা।

বাঘাইছড়ির উপজেলার জেএসএস (এমএন লারমা) দলের সভাপতি সুরেশ কান্তি চাকমা বলেন, ইউপিডিএফের উদয় বিকাশ চাকমা ওরেফে চিক্কিধন চাকমার নেতৃত্বে এই হত্যাকান্ডের ঘটনা ঘটে। আমরা যতটুকু খবর পেয়েছি প্রায় ঘন্টাব্যাপি লাঠি দিয়ে আঘাত করে করে তাকে হত্যার চেস্টা করে পরে যাওয়ার সময় মৃত্যু নিশ্চিত করে গুলি করা হয়।

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)’র মুখপাত্র নিরন চাকমা জানিয়েছেন, এই ঘটনার সাথে আমাদের কোন সম্পৃক্ততা নেই। এটা তাদের আভ্যন্তরীণ বিরোধ হতে পারে।

ধারণা করা যায়, গত সপ্তাহে পাহাড়ের আরেক জেলা খাগড়াছড়ি শহরের স্বনির্ভর বাজার এলাকায় সশস্ত্র হামলায় ইউপিডিএফ এর ৭ নেতাকর্মী সমর্থক ও শুভানুধ্যায়ি হত্যার ঘটনার প্রতিশোধ হিসেবেই এই ঘটনা ঘটে থাকতে পারে। কারণ ওই হত্যাকান্ডের পর ঘটনার জন্য পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি( এমএনলারমা)’কে দায়ি করে আসছিলো ইউপিডিএফ নেতারা।

Micro Web Technology

আরো দেখুন

বান্দরবানে চার দিনব্যাপী আয়কর মেলা শুরু

‘আয় করে প্রবৃদ্ধি, দেশ ও দশের সমৃদ্ধি’এই শ্লোগানকে সামনে রেখে বান্দরবানে শুরু হয়েছে আয়কর মেলা। …

Leave a Reply