খেলার মাঠ

রাঙামাটির ফুটবলের বিকাশে আসছে ডায়নামিক একাডেমি

পার্বত্য এলাকা রাঙামাটিতে ফুটবলকে আরও জনপ্রিয় করে তোলা, তৃনমূল পর্যায় থেকে ক্ষুদে ফুটবল খেলোয়াড় খুঁজে বের করা, বয়সভিত্তিক বিভিন্ন পর্যায়ের ফুটবল খেলায় আগ্রহীদের প্রশিক্ষণের মাধ্যমে মানসম্মত ফুটবলার তৈরির লক্ষ্য নিয়ে যাত্রা শুরু করছে রাঙামাটি ডায়নামিক ফুটবল একাডেমি। এই একাডেমির সঙ্গে জড়িত আছে জাতীয় ফুটবল দলের সাবেক খেলোয়াড়, ঢাকাসহ বিভিন্ন অঞ্চলে খেলে আসা সাবেক ফুটবল খেলোয়াড়রা।

রাঙামাটিতে গঠিত প্রথম একাডেমি হিসেবে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সকল নিয়ম মেনে এ একাডেমি কাজ করবে বলে জানান একাডেমি কর্তৃপক্ষ। একাডেমিটি বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নিবন্ধন পক্রিয়ার মধ্যে রয়েছে, যা দ্রæততম সময়ে বাফুফের নিবন্ধন পেয়ে যাবে বলে আশাবাদী একাডেমি সংশ্লিষ্টরা।

এদিকে এমন একাডেমি গঠনে ফুটবলকে নিয়ে নতুন স্বপ্ন দেখছে ক্রীড়াপ্রেমীরা। এমন একাডেমির মধ্য দিয়ে যেমন ফুটবল আরও অনেক বেশী জনপ্রিয় হবে তেমনই এ একাডেমি থেকে প্রশিক্ষন নিয়ে আবারও রাঙামাটি থেকে জাতীয় দলে খেলবে রাঙামাটির খেলোয়াড়রা এমনটাই প্রত্যাশা অনেকের। ক্ষুদে ফুটবল খেলোয়াড় আতিক রিয়াদ বলেন, আমরা এমনিতে ফুটবল খেলতাম ফুটবল খেলার বিভিন্ন কৌশল ও নিয়ম জানতাম না। এখন একাডেমির মাধ্যমে সবকিছু জানতে পারবো।

জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক মো. আব্দুস সবুর বলেন, এমন একাডেমি গঠন আসলেই রাঙামাটির জন্য সুখবর। জেলা ক্রীড়া সংস্থার পাশাপাশি ফুটবলের উন্নয়নে কাজ করবে ডায়নামিক ফুটবল একাডেমি তেমনটাই প্রত্যাশা করি। রাঙামাটি ডায়নামিক ফুটবল একাডেমির সাধারণ সম্পাদক ও জেলা ফুটবল দলের কোচ রতন বড়ুয়া বলেন, আমরা অনেকদিন ধরে চেষ্টা করছি রাঙামাটির ফুটবলের জন্য কিছু করতে। সবার সহযোগিতা নিয়ে আশাকরি ফুটবলে নতুনমাত্রা যোগ করতে পারবো এ একাডেমির মাধ্যমে।

একাডেমির সভাপতি জাতীয় ফুটবল দলের সাবেক খেলোয়াড় বরুন বিকাশ দেওয়ান বলেন, তৃনমূল পর্যায় থেকে ফুটবল খেলায় আগ্রহীদের খুঁজে বের করে এবং ফুটবল খেলা নিয়ে আগ্রহী শিশু-কিশোরদের নিয়ে প্রশিক্ষনের ব্যবস্থা করবো। করোনার কারণে আমরা আনুষ্ঠানিকভাবে মাঠে প্রশিক্ষণ শুরু করতে পারছি না। তবে অল্প কিছুদিনের মধ্যে আমরা আবেদন ফরম বিতরণ করব। ফুটবল খেলায় আগ্রহী শিশু-কিশোররা ফরম সংগ্রহ করতে পারবে এবং করোনায় সকল স্বাস্থ্যবিধি মেনেই প্রশিক্ষনের আয়োজন করবো।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button