ব্রেকিংরাঙামাটিলিড

রাঙামাটির দুটি বিদ্যালয়ে দুদকের ঝটিকা অভিযান

সারাদেশে চলমান দুর্নীতিবিরোধী অভিযানের অংশ হিসেবে বুধবার রাঙামাটির দুটি শিক্ষা প্রতিষ্ঠানে ঝটিকা অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক) এর একটি টীম। প্রতিষ্ঠানটির সহকারি পরিচালক সৈয়দ নজরুল ইসলামের নেতৃত্বে টীমটি শহরের ঐতিহ্যবাসি রাঙামাটি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ে অভিযান চালায়। এসময় তারা শিক্ষা প্রতিষ্ঠান দুটির প্রধান ও দায়িত্বশীলদের সাথে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন, কাগজপত্র খতিয়ে দেখেন এবং বেশ কিছু তথ্য সরবরাহের জন্য বলেন।

এইসময় শিক্ষা প্রতিষ্ঠানগুলোর কার্যক্রম,হিসাব ব্যবস্থাপনার পাশাপাশি শিক্ষার্থীদের সাথেও কথা বলেন দুদক কর্মকর্তারা। শিক্ষার্থীদের দুর্নীতি বিরোধী কার্যক্রম সহযোগিতার আহ্বানও জানান তারা।

দুদক এর সহকারি পরিচালক সৈয়দ নজরুল ইসলাম জানিয়েছেন, এটা আমাদের একটি নিয়মিত অভিযান। শিক্ষাক্ষেত্রে নৈরাজ্য ও দুর্নীতি বন্ধে মাননীয় প্রধানমন্ত্রীর আন্তরিক সদিচ্ছা ও আকাংখা বাস্তবায়নে দুদক সারাদেশে কাজ শুরু করেছে। তারই অংশ হিসেবে আমরা বিভিন্ন অনিয়ম ও অভিযোগ খতিয়ে দেখতে অভিযান শুরু করেছি। এখন থেকে নিয়মিতভাবেই এই অভিযান চলবে। সরকারি সেবাখাতকে দুর্নীতিমুক্ত করাই আমাদের প্রধান লক্ষ্য।

স্কুল দুটির বিরুদ্ধে সুনির্দিষ্ট কোন অভিযোগ নয়, কার্যক্রমের স্বচ্ছতা ও জবাবদিহিতা কতটুকু আছে এবং ঠিকভাবে কাজ করছে কিনা,সেটাই খতিয়ে দেখা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রনতোষ মল্লিক জানিয়েছেন, দুদকের এই সুন্দর উদ্যোগকে আমি স্বাগত জানাই। এটা খুবই কার্যকর একটি পদক্ষেপ। ওনারা আমাদের কোচিং ফি সম্পর্কে তথ্য জানতে চেয়েছে,আমরা তা জানিয়েছি এবং একই সাথে আরো কিছু তথ্য জানতে চেয়েছে যা আমরা ইমেইলে পাঠিয়ে দিয়েছি। আমার বিশ্বাস,এই ধরণের নজরদারি ও তদারকি থাকলে দেশের শিক্ষা ব্যবস্থা আমূল বদলে যাবে।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button
Close