ব্রেকিংরাঙামাটিলিড

রাঙামাটির কাঠ ব্যবসায়িদের নেতৃত্বে সোলায়মান-আবু

রাঙামাটির প্রভাবশালী সংগঠন রাঙামাটি কাঠ ব্যবসায়ি সমবায় সমিতি লিমিটেড-এর ১০ম ব্যবস্থাপনা পরিষদ নির্বাচনে তৃতীয়বারের মত সভাপতি নির্বাচিত হয়েছেন সোলায়মান চৌধুরী। নির্বাচনের আগে তার জয় নিয়ে নানা কারণে সংশয় তৈরি হলেও শেষাবধি বিপুল ভোটের ব্যবধানেই নির্বাচিত হয়েছেন তিনি। সভাপতি পদে ছাতা প্রতীক নিয়ে মোঃ সোলায়মান চৌধুরী পেয়েছেন ২৫৮ ভোট,যিনি টানা তিনবার সভাপতি হলেন এবং রাঙামাটি পৌর আওয়ামীলীগের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধি রিজার্ভবাজার ব্যবসায়ি সমিতির সভাপতি আনোয়ার মিয়া ভানু হারিকেন প্রতীক নিয়ে পেয়েছেন ১২২ভোট। অপর প্রার্থী মতিয়ার রহমান মতিন চেয়ার প্রতীকে পেয়েছেন ১৫ ভোট।
সহ-সভাপতি দুই খানের লড়াইয়ে বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন হাজী মোঃ আজম খান। হরিণ প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ২৮৩ ভোট। তাঁর একমাত্র প্রতিদ্বন্ধি আনোয়ার খান পেয়েছেন ১১৬ ভোট।
সাধারন সম্পাদক পদে আবুল হাসেম আবু ২৭৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এই পদের অপর প্রার্থী মোঃ শহীদুল্লাহ ঘড়ি প্রতীক নিয়ে পেয়েছেন ১০৬ ভোট। আর অপর প্রার্থী হাজী আবু তাহের আনারস প্রতীক নিয়ে পেয়েছেন মাত্র ১৫ ভোট।
সহ সাধারন সম্পাদক পদে লড়াই হয়েছে সেয়ানে সেয়ানে। এই পদে হাজী মোঃ নুরুল আলম নুরু সিলিং ফ্যান প্রতীক নিয়ে পেয়েছেন ২৩০ ভোট। তাঁর একমাত্র প্রতিদ্বন্ধি হেলাল উদ্দিন পেয়েছেন ১৬৭ ভোট।
অর্থ ও পরিকল্পনা সম্পাদক পদে তালাচাবি প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন বখতিয়ার উদ্দিন চৌধুরী। তিনি পেয়েছেন ২১৫ ভোট। অপর প্রার্থী পাখা প্রতীক নিয়ে শহীদুল্লাহ কাজল পেয়েছেন ১৮৫ ভোট।
সমাজসেবা ও উন্নয়ন সম্পাদক পদে বিজয়ী হয়েছেন তরুন ব্যবসায়ি লোকমান হাকিম হীরা। চশমা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ১৮৫ ভোট। অপর প্রার্থীদের মধ্যে মোজাম্মেল হক মই প্রতীকে পেয়েছেন ৯৪ ভোট, টেবিল প্রতীকে কাজী মো: মনসুর পেয়েছেন ১০৬ ভোট এবং শামীম আহমেদ পেয়েছেন ৩৯ ভোট।
তথ্য ও প্রচার সম্পাদক পদে বাই সাইকেল প্রতীকে ২৬৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন নুরুল ইসলাম। অপর প্রার্থী জহির আলম বই প্রতীকে পেয়েছেন ১৩১ ভোট।
দপ্তর সম্পাদক পদে লড়ছেন জাহেদুল ইসলাম তালুকদার মাছ প্রতীক নিয়ে পেয়েছেন ২৩০ ভোট। অপর প্রার্থী আব্দুল মোনাফ শাপলা প্রতীকে পেয়েছেন ১৬০ ভোট।
কার্যকরি কমিটির ৫ সদস্য পদের জন্য লড়েছেন ৯ প্রার্থী। এদের মধ্যে মোরগ প্রতীকে ২৪০ ভোট পেয়ে অর্পন সাহা প্রথম, আম প্রতীক নিয়ে মোজাহেরুল ইসলাম ওয়াসিম ২১৩ ভোট পেয়ে দ্বিতীয়, গরুর গাড়ি প্রতীকে ১৯৮ ভোট পেয়ে ইকবাল আহমেদ তৃতীয় এবং প্রজাপতি প্রতীকে ১৮৩ ভোট পেয়ে মো: আলমগীর চতুর্থ হয়েছেন।
এই নির্বাচনে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন উপজেলা সমবায় অফিসার আশীষ কুমার দাশ সভাপতি, মোঃ জমির উদ্দিন ও হাজী মোঃ আবদুল জব্বার সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

১টি কমেন্ট

Leave a Reply

Back to top button
%d bloggers like this: