ব্রেকিংরাঙামাটিলিড

রাঙামাটির আঞ্চলিক পাসপোর্ট অফিসে দুদকের অভিযান

রাঙামাটিতে আঞ্চলিক পাসপোর্ট অফিসে অভিযান পরিচলনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার দুপুর ১২টায় রাঙামাটি দুর্নীতি দমন কমিশন দুদকের উপ-পরিচালক নাছির উদ্দিন আহম্মদ ও সহকারী পরিচালক সৈয়দ নজরুল ইসলামসহ দুদকের বেশি কিছু কর্মকর্তা অভিযানে অংশ নেন। অভিযান শুরুর আগে দুদক সদস্যরা অফিসের প্রধান প্রবেশ পথ বন্ধ করে দেন।

এরপর তারা বিভিন্ন কক্ষে গিয়ে পাসপোর্ট করতে আসা ব্যক্তিদের সঙ্গে কথা বলেন। এসময় সেবা গ্রহিতাদের কাছে বিভিন্ন অভিযোগ বিষয়ে জানতে চান দুদক সদস্যরা। এসময় সকলে পাসপোর্ট করতে অতিরিক্ত ফি আদায় এবং টাকা না দিলে হয়রানির স্বীকারও হন বলে অভিযোগ করেন। অভিযুক্তদের প্রাথমিকভাবে মুচলেকা নিয়ে প্রথমবারের মতো ছাড় দেওয়া হয়। আগামীতে পাসপোর্ট নিয়ে কোন অভিযোগ পাওয়া গেলে কঠোর ব্যবস্থার গ্রহণ করার কথা জানান দুদক।

রাঙামাটি দুর্নীতি দমন কমিশনের সহকারি পরিচালক সৈয়দ নজরুল ইসলাম বলেছেন, অনেকদিন যাবৎ পাসপোর্ট অফিসের বিরুদ্ধে অভিযোগ পেয়ে আসছি। আজ আমরা ঢাকার প্রধান কার্যালয়ের নির্দেশে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে দেখলাম এখানে মানুষজন বেশ হয়রানি হচ্ছে। এখানে অফিসের স্টাফ অনেকেই দুর্নীতিগ্রস্ত এবং তারা নিজেরাও স্বীকারও করেছে তারা ব্যাংকে টাকা দেওয়ার পরও অতিরিক্ত ফি আদায় করে থাকে।

রাঙামাটি দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক, নাছির উদ্দিন আহম্মদ জানান, ভবিষ্যতে যদি ন্যুন্যতম অভিযোগ পাওয়া যায় দুদক প্রধান কার্যালয়ের নির্দেশে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে মর্মে সকলকে সর্তক করেছি এবং যারা পাসপোর্ট সেবা নিতে এসেছে তাদের সকলকে বলেছি যে, কোন অনিয়ম নিয়ে দুদকে অবহিত করলে দুদক তার ব্যবস্থা নিবে।

উল্লেখ্য, ১০৬ নম্বর অভিযোগের ভিত্তিতে ঢাকার প্রধান কার্যালয়ের নির্দেশে অভিযান পরিচালনা করা হচ্ছে। অভিযোগ এসেছে- দালালদের মাধ্যমে পাসপোর্ট অফিসের কর্মকর্তারা টাকা নিয়ে পাসপোর্ট করে দেন।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button
Close