খাগড়াছড়িব্রেকিংলিড

রাঙামাটিতে হরতাল হচ্ছেনা

খাগড়াছড়িতে রবিউল নামে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের এক কর্মীকে হত্যার প্রতিবাদ এবং বিচার দাবিতে সোমবার রাঙামাটি ও খাগড়াছড়ি জেলায় ডাকা সকাল-সন্ধ্যা হরতাল রাঙামাটিতে পালিত হবেনা। পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের জেলা সম্পাদক জাহাঙ্গীর আলম বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন,সাম্প্রতিক রোহিঙ্গা ইস্যুতে পার্বত্য চট্টগ্রামের পরিস্থিতি ঘোলাটে করার জন্য একটি মহল উস্কানি দেয়ার চেষ্টা করছে বলে আমরা জেনেছি,তাই আমাদের শান্তিপূর্ণ কর্মসূচীকে ঘিরে যেনো কেউ কোন ফায়দা লুটতে না পারে,সেই কারণে রাঙামাটিতে কর্মসূচী প্রত্যাহার করা হয়েছে। তবে রাঙামাটিতে হরতাল না হলেও খাগড়াছড়িতে হরতাল পালিত হবে বলে জানিয়েছেন তিনি।

নিজেদের কর্মী রবিউল হত্যার বিচার দাবিতে স্থানীয় দুই বাঙালি সংগঠন পার্বত্য নাগরিক পরিষদ ও বাঙালি ছাত্র পরিষদ এই হরতালের ডাক দিয়েছিলো।

একই দাবিতে রোববার তিন পার্বত্য জেলায় বিক্ষোভ মিছিল, স্মারকলিপি প্রদান করা হয়েছে। গত শনিবার পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের এক প্রেস বিজ্ঞপ্তিতে হরতাল কর্মসূচির বিষয়টি জানানো হয়েছিলো।

উল্লেখ্য, ১২ সেপ্টেম্বর খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলার সিন্দুকছড়ি ইউনিয়নের তৈকর্মা নামক স্থানে মোটরসাইকেলসহ রবিউলের মরদেহ পাওয়া যায়। রবিউল পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের গুইমারা উপজেলার কর্মী ছিলেন। তার বাড়ি গুইমারা উত্তর হাজীপাড়ায়।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button
%d bloggers like this: