রাঙামাটি

রাঙামাটিতে স্কুল ভিত্তিক দাবা প্রতিযোগিতার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক ॥
‘হয়ে ওঠো আগামীর গ্রান্ডমাস্টার’ স্লোগানে রাঙামাটি জেলা পুলিশের সহযোগিতায় স্কুল ভিত্তিক দাবা প্রতিযোগিতা শুরু হয়েছে। শনিবার সকালে রাঙামাটি পার্বত্য জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় স্কুলভিত্তিক দলগত এই দাবা প্রতিযোগিতার আয়োজন করেছে বাংলাদেশ দাবা ফেডারেশন। প্রতিযোগিতার উদ্বোধন করেন পুলিশ সুপার মীর আবু তৌহিদ।

প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার বলেন, দাবা একটি প্রাচীন ও জনপ্রিয় খেলা। ভারতীয় উপমহাদেশে এই দাবা খেলার উৎপত্তি হয়ে বর্তমানে তা পৃথিবীব্যাপী ছড়িয়ে পড়েছে। দাবা খেলাকে দেশের প্রান্তিক পর্যায়ে পৌঁছে দিতে বাংলাদেশ দাবা ফেডারেশনের এমন উদ্যোগকে স্বাগত জানান তিনি। তিনি আরো বলেন, স্কুল পড়ুয়া ছাত্র-ছাত্রীদের মানসিক বিকাশে দাবা একটি অত্যাবশ্যকীয় ও যুগোপযোগী খেলা। বর্তমানে যুব ও কিশোর সমাজ খেলাধুলা থেকে দূরে সরে গিয়ে মাদক ও মোবাইলের প্রতি আসক্ত হয়ে পড়ছে। যার ফলে অনেক মেধাবী শিক্ষার্থী পড়ালেখা থেকে ঝরে পড়ছে। এরই পরিপ্রেক্ষিতে স্কুলের কোমলমতি শিক্ষার্থীরা যদি পড়ালেখার পাশাপাশি দাবা খেলাকে বিনোদনের মাধ্যম হিসেবে বেছে নেয়; তবে তাদের মানসিক বিকাশের ধারা অত্যন্ত সুষ্ঠু, সুন্দর এবং শক্তিশালী হবে।

এসময় রাঙামাটি জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আজম, জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, জেলা ক্রীড়া সংস্থার সদস্যবৃন্দসহ বিভিন্ন স্কুল থেকে আগত দাবা প্রতিযোগীরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − 11 =

Back to top button