ব্রেকিংরাঙামাটি

রাঙামাটিতে সম্মিলিত সাংষ্কৃতিক জোটের মানববন্ধন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের শিক্ষক ও লেখক অধ্যাপক ড. জাফর ইকবালের ওপর অনাকাঙ্খিত হামলার ঘটনার প্রতিবাদে রাঙ্গামাটিতে ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে সম্মিলিত সাংষ্কৃতিক জোট ও গতি থিয়েটার।

মঙ্গলবার বিকালে রাঙ্গামাটির কেন্দ্রীয় শহীদ মিনারে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এতে গতি থিয়েটারের সভাপতি মনি পাহাড়ী, নাঢ্য সম্পাদক আশিক সুমন, জুমস্টিক কাউন্সিলের সভাপতি ঝিমিত ঝিমিত চাকমা, রূপ রঙ নাঢ্য গোষ্ঠীর সভাপতি আরফান আলীসহ উপস্থিত অনেকেই বক্তব্য রাখেন।

এসময় তারা বলেন, একজন শিক্ষকের উপর হামলা পুরো জাতির জন্য লজ্জার। হুমায়ুন আজাদ, অভিজিৎ রায়, অনন্ত বিজয় দাশসহ ব্লগার, মুক্তমনা মানুষদের ওপর হামলার বিচার না হওয়াতে সাম্প্রদায়িক শক্তি এখনো বিভিন্নভাবে হামলা যজ্ঞ চালিয়ে যাচ্ছে। সারাদেশের মানুষ আজ এসব উগ্রবাদী গোষ্ঠীর আতঙ্কে ভূগছে।

তারা আরও বলেন, এধরণের হামলাকে আমাদের ঐক্যবদ্ধ ভাবে রুখে দাঁড়াতে হবে। হামলাকারীদের আইনের আওতায় আনতে না পারলে না তারা এই ধরণের কাজ করতে কখনোই দ্বিধাবোধ করবে না। তাই আমরা অবিলম্বে এসব সাম্প্রদায়িক হামলার রহস্য উদঘাটন ও হামলাকারীর দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button