পাহাড়ের অর্থনীতিব্রেকিংলিড

রাঙামাটিতে সবজির বাজার চড়া

রাঙামাটির বাজারে যেকোনো সবজি বেশ চড়া দামে বিক্রি করা হচ্ছে। আগের তুলনায় দাম বৃদ্ধি পেয়েছে অনেক। টানা বৃষ্টির পর মূলত দাম বৃদ্ধি করা হয়েছে। বৃষ্টি থামলেও সবজির দাম কমার তেমন কোনো লক্ষণ দেখা যাচ্ছে না। এতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন সাধারণ ক্রেতাগণ।

রাঙামাটি শহরের তবলছড়ি, বনরূপা, রিজার্ভবাজার, কলেজ গেইট কাঁচা বাজারে ঘুরে দেখা যায়, প্রায় সকল সবজির দাম বেড়েছে। বাজারে অনেক ক্রেতা হতাশা ও ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে। বাজার দর যাচাই করে দেখা যায়, আলু ২০ টাকা থেকে বেড়ে ২৫ টাকা, করলা ৩০ টাকে থেকে বেড়ে ৬০ টাকা, মরিচ ৮০ টাকা থেকে বেড়ে ২০০ টাকা, কাকরল ৪০ টাকা থেকে বেড়ে ৫০ টাকা, পেঁয়াজ ২৫ টাকা থেকে বেড়ে ৩৫ টাকা, বেগুন ৩০ টাকা থেকে বেড়ে ৮০ টাকায়, আদা ১০০ টাকা থেকে বেড়ে ২০০টাকা, বরবটি ৫০ টাকা থেকে বেড়ে ৬০ টাকা, পটল ৪০ টাকা থেকে বেড়ে ৬০ টাকা কেজে প্রতি বিক্রি করে হচ্ছে। অন্যান্য সবজিও পূর্বের তুলনায় বেশি দামেই বিক্রি হচ্ছে। অন্যদিকে বাজারে সবজির মধ্যে শাক পাওয়া যাচ্ছে না যদিও অল্প কিছু শাক আসে তারও দাম খুব চড়া।

সবজি ক্রেতা ফোরকান উদ্দিন বলেন, বাজারে সবজির দাম অনেক বেশি। বৃষ্টি কমলেও দাম কেন কমছে বুঝতে পারছি না। আয়ের সাথে মিল রেখে সবজি কেনাকাটা করা অনেক কঠিন। আরেক ক্রেতা সন্তোষ মারমা বলেন, এখন কিনতেই হবে তাই কিনছি, কিন্তু এতো দাম দিয়ে কিনা কস্টের। আমরা বাধ্য হয়ে সবজি কিনছি।

সবজি ব্যবসায়ী আহমেদ নবী বলেন, আমরা ইচ্ছে করে দাম বাড়াচ্ছি না। সবজির সরবরাহ কম এবং আমাদেরকে বেশি দামে কিনতে হচ্ছে তাই দাম একটু বেশি। সবজি ব্যবসায়ী নুরুল আলম বলেন, বৃষ্টির জন্য বিভিন্ন জায়গায় বন্যা হয়েছে তাই সবজির সরবরাহ কম তাই দাম একটু বেশি।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button