ব্রেকিংরাঙামাটিলিড

রাঙামাটিতে শুরু হলো বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার বর্ণাঢ্য আয়োজন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের শততম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে পার্বত্য জেলা রাঙামাটিতে তিন দিনব্যাপি বর্ণাঢ্য আয়োজন শুরু হয়েছে। বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা, রাঙামাটি জেলা শাখার আয়োজনে শুক্রবার সকালে তিনদিন ব্যাপি আয়োজনের প্রথমদিন ও উদ্বোধনী অনুষ্ঠানে দিনব্যাপি সংগীত ও চিত্রাঙ্কন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

এ দিন সকালে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে তিনদিন ব্যাপি এই বর্ণাঢ্য আয়োজনের শুভ উদ্বোধন করেন রাঙামাটি জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রফিকুল মাওলা। উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা রাঙামাটি জেলা শাখার সভাপতি মনসুর আহম্মেদ, সাধারণ সম্পাদক ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শাহ এমরান রোকন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা, রাঙামাটি সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সজল চাকমা চম্পা প্রমুখ।

তিন ব্যাপি এই আয়োজনের প্রথম ও উদ্বোধনী দিন শুক্রবার সকাল থেকে চার বিভাগে সংগীত ও চিত্রাঙ্কন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। এছাড়া শনিবার দ্বিতীয়দিন সকাল সাড়ে নয়টায় জেলা শিল্পকলা একাডেমিতেই নৃত্য ও কবিতা আবৃত্তি প্রতিযোগীতা অনুষ্ঠিত হবে। এদিনের কর্মসূচির উদ্বোধন করবেন পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী মো. কামাল উদ্দিন।

রবিবার (১৭ মার্চ) বিকেল তিনটায় রাঙামাটি জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে। পুরস্কার বিতরণ ও তিনদিন ব্যাপি আয়োজনের সমাপনি অনুষ্ঠানে সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী, রাঙামাটি আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগ সভাপতি দীপংকর তালুকদার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে। অনুষ্ঠানে রাঙামাটি জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন সুধীজন উপস্থিত থাকবেন।

জেলা বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার সভাপতি মনসুর আহম্মেদ জানিয়েছেন, ‘উদ্বোধনী দিনে চারটি বিভাগে চিত্রাঙ্কন ও সংগীত প্রতিযোগীতা হয়েছে। এ দুই প্রতিযোগীতায় প্রায় ৫ শতাধিক শিশু-কিশোর অংশগ্রহণ করেছে। শুক্রবার ও শনিবারের প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে সমাপনি দিনে পুরস্কার বিতরণ করা হবে।’

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button