ব্রেকিংরাঙামাটিলিড

রাঙামাটিতে মেয়র পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর মনোনয়ন বাতিল

জিয়াউল জিয়া

আসন্ন রাঙামাটি পৌরসভা নির্বাচনে মেয়র ও কাউন্সির পদের প্রার্থীদের মনোনয়ন পত্র বাছাই চলছে। এর মধ্যে মেয়র পদে চার জনের মনোয়ন বৈধতা পেলেও বিদ্রোহী প্রার্থী অমর কুমার দে’র হলফ নামায় অসংগতি থাকায় তাঁর মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

মঙ্গলবার সকাল থেকে জেলা সিনিয়ন নির্বাচন অফিসের সম্মেলন কক্ষে প্রার্থীদের উপস্থিতিতে মনোনয়ন পত্র যাচাই-বাছাই চলে যা চলবে বিকেল পাঁচটা পর্যন্ত।

মনোনয়ন পত্র যাচাই-বাছাইয়ে উপস্থিত ছিলেন, রাঙামাটি সিনিয়ন জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা শফিকুর রহমান, রাঙামাটি সদর উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা জাহিদুল ইসলাম প্রমুখ।

রাঙামাটি সিনিয়ন জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা শফিকুর রহমান উপস্থিত প্রার্থীদের উদ্দেশ্যে নির্বাচনী আইন সম্পর্কে অবহতি করেন। প্রতীক বরাদ্দ না হওয়া পর্যন্ত সব ধরনের প্রচার প্রচারনা না করার অনুরোধ জানান।

তিনি আরও জানান, দুপুর পর্যন্ত ৫জন মেয়র প্রার্থীর মধ্যে ৪ জন সকল কাগজপত্র ঠিক থাকায় মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয় একই সাথে স্বতন্ত্র প্রার্থী অমর কুমার দে’র হলফ নামায় অসংগতি থাকায় তাঁর মনোনয়ন পত্র বাতিল করা হয়।

বৈধ ঘোষনা করা প্রার্থীরা হলেন আওয়ামী লীগের প্রার্থী আকবর হোসেন চৌধুরী, বিএনপি প্রার্থী মোহাম্মদ মামুনুর রশিদ, জাতীয় পার্টি থেকে পরেশ চাকমা, বিপ্লবী ওয়ার্কার্স পার্টি থেতে মো. আব্দুল মান্নান (রানা)।

স্বতস্ত্র প্রার্থী হিসেবে অমর কুমার দে মনোনয়ন জমা দেয়া অমর কুমার দে রাঙামাটি জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক হিসেবে দায়িত্বে রয়েছেন।

আগামী ১৪ ফেব্রুয়ারি রাঙামাটি পৌরসভার ৯টি ওয়ার্ডে ইভিএমের মাধ্যমে ৬২,৮৮৪ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। পৌর নির্বাচনের জন্য মেয়র পদে ৫জন ও সাধারণ কাউন্সিলর পদে ৪৩ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলরের জন্য ২০টি মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

 

 

 

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button