নীড় পাতা / ব্রেকিং / রাঙামাটিতে মাসব্যাপি বাণিজ্য মেলা শুরু হচ্ছে ১০ অক্টোবর
parbatyachattagram

রাঙামাটিতে মাসব্যাপি বাণিজ্য মেলা শুরু হচ্ছে ১০ অক্টোবর

২০০৫ সালের পর রাঙামাটি চেম্বার এন্ড ইন্ডাস্ট্রিজের উদ্যোগে সামব্যাপি বানিজ্য মেলা উদ্বোধন হতে যাচ্ছে। ১০ অক্টোবর, বৃহস্পতিবার সকালে রাঙামাটি শহরের জিমনেসিয়াম মাঠে এই মেলা শুরু হবে। রাঙামাটির সংসদ সদস্য দীপংর তালুকদার উক্ত মেলার উদ্বোধন করবেন বলে চেম্বার এন্ড ইন্ড্রাস্ট্রিজের পক্ষ থেকে জানানো হয়েছে, এতে রাঙামাটি জেলা প্রশাসক একেএম মানুনুর রশিদ জেলা পুলিশ সুপার মো. আলমগীর কবীর সহ চেম্বার নেতৃবৃন্দের উপস্থিত থাকার কথা রয়েছে। ১০ অক্টোবর শুরু হওয়া মেলা চলবে ১০ নভেম্বর পর্যন্ত।

বাণিজ্য মেলা উদ্বোধন উপলক্ষে বুধবার বিকালে রাঙামাটি চেম্বার ওন্ড কমার্স ইন্ডাস্ট্রিজে নিজ সম্মেলন কক্ষে সংবাদ সম্মেনরে আয়োজন করেন। এতে উপস্থিত ছিলেন রাঙামাটি চেম্বার এন্ড কমার্স ইন্ডাস্ট্রিজের সভাপতি বেলায়েত হোসেন বেলাল, সিনিয়ের সহ- সভাপতি হাজি মো. শাহ আলম,চেম্বার পরিচালক ও আহবায়ক রাঙামাটি বানিজ্য মেলা কমিটির উসাং মারমা, মেলা পরিচালনা কমিটির সদস্য মানুনুর রশীদ মামুন, মিজান উদ্দিন ও গণমাধ্যমকর্মীবৃন্দ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, রাঙামাটিতে উৎপাদিত পন্যকে সারা দেশের সাথে পরিচয় করিয়ে দেয়ার জন্যই চেম্বার এই মেলার আয়োজন করা করেছে। যাতে আমাদের উৎপাদিত পন্য কি আছে সেগুলোর গুনগত মান কেমন তা বাহিরের ব্যাবসায়ীরা জানতে পারবে। পাশাপাশি ব্যাবসায়ীদের মাধ্যে আন্তঃযোগাযোগ সৃষ্টি হবে  এবং এর মাধ্যমে আমাদের পন্য সারা দেশে বাজার তৈরি করে নিতে পারবে। আর এটা করতে পারলেই পার্বত্য এলাকায় আর উদ্যোক্তা তৈরি হবে। তবে চেম্বার নেতারা বলেন সময় ও স্থান স্বল্পতার কারণে মেলাটিকে আন্তর্জাতিক মানের করা সম্ভব হয়নি, এমনি কি দেশের বড় বড় কোম্পানীগুলোকেও মেলায় আনা সম্ভব হয়নি। কারণ তাদের প্যাভিলিয়ন তৈরি করতে যে জায়গার প্রয়োজন হয় তা আমাদের দেয়া সম্ভব হয়নি। আর কিছুটা ভুল বোঝাবুঝির কারণে মাঠ পাইনি, তবে ভবিষ্যতে মাঠ পেতে আর সমস্যা হবে না। তবে আমরা দীর্ঘ বিরতির পর আবারও মেলা করা শুর করলাম, আগামীতে এ ধারা অব্যাহত থাকবে।’

‘রাঙামাটি বানিজ্য মেলা আয়োজন করার জন্য একটি ইভেন্ট কোম্পানীকে দায়িত্ব দেয় হয়েছে। তার সব কিছু আয়োজন করছে, যাব ফলে দেশের বিভিন্ন স্থান থেকে কতটি স্টল এসেছে তা সাংবাদিকদের জানাতে পারেননি চেম্বার নেতারা। তবে মেলায় মোট ৩৫ থেকে ৪০টি স্টল থাকবে বলে জানানো হয়। মেলা প্রতিদিন সকাল থেকে রাত আটটা পর্যন্ত চলবে বলে জানান আয়োজকরা।

Micro Web Technology

আরো দেখুন

তবলছড়ি কালিমন্দির পরিচালনার দায়িত্বে আশীষ-পংকজ-অরূপ

রাঙামাটির ঐতিহ্যবাহি শ্রী শ্রী রক্ষা কালিমন্দির এর নতুন কমিটি গঠিত হয়েছে। গত রবিবার অনুষ্ঠিত এক …

Leave a Reply