ব্রেকিংরাঙামাটিলিড

রাঙামাটিতে ভূমি ধসে দুই শিশুর মৃত্যু

রোববার মধ্যরাত থেকে শুরু হওয়া বর্ষণের কারণে পার্বত্য জেলা রাঙামাটির জনজীবনে মারাত্মক ব্যাঘাতের সৃষ্টি হচ্ছে। বর্ষণের কারণে কাপ্তাই হ্রদের পানি বৃদ্ধির পাশাপাশি রাঙামাটির বিভিন্ন স্থানে ঝুঁকিপূর্ণ পরিবেশের সৃষ্টি হয়েছে। রাঙামাটির বিভিন্ন স্থানে ভূমিধসের পাশাপাশি শহরের পুলিশ লাইন হাসপাতাল এলাকায় বসত বাড়ির ওপর মাটি চাপা পড়ে মাহিমা আক্তার (৬) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। এছাড়াও কাপ্তাই উপজেলার নতুন বাজার এলাকায় ভুমি ধ্বসে মারা যায় পাঁচ বছরের শিশু রমজান আলী বাবু(৪)।

রবিবার মধ্যরাত থেকে শুরু হওয়া প্রবল বর্ষণ সোমবার সারাদিন অব্যাহত ছিল। বিভিন্ন স্থানে সড়কের পাশে ভূমিধসের কারণে সড়কগুলো ঝুঁকিপূর্ণ অবস্থায় আছে। রবিবার মধ্যরাত থেকে রাঙামাটি বিদ্যুৎ সরবরাহ বন্ধ আছে।

সোমবার সকাল ১১টায় পুলিশ লাইন হাসপাতাল এলাকায় শাহজাহান মিস্ত্রির বসতবাড়ির ওপর পার্শ্ববর্তী পাহাড়ের মাটি ধসে পড়লে ঘরের লোকজন মাটির নীচে চাপা পড়ে। ফায়ার ব্রিগেড এবং স্থানীয় লোকজন উদ্ধার কাজ চালিয়ে পরিবারের সদস্যদের উদ্ধার করলে শিশু মাহিমা আক্তার ভূমিধসের ঘটনায় মাটি চাপা পড়ে ঘটনাস্থলে মারা যায়। এদিকে কাপ্তাই উপজেলার নতুন বাজার এলাকার কার্গো পাড়ায় রমজান আলী বাবু নামে আরেক শিশুর মৃত্যু হয়েছে।

রাঙামাটির সিভিল সার্জন ডা. শহীদ তালুকদার ভূমি ধসে দুই শিশু মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে অব্যাহত প্রবল বর্ষণের কারণে রাঙামাটির বিভিন্ন পাহাড়েরর পাদদেশে ঝুঁকিপূর্ণ অবস্থায় বসবাসরত লোকজনের নিরাপদ স্থানে সরে আসার জন্য শহরে জেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হয়েছে। প্রবল বর্ষণের কারণে সম্ভাব্য দুর্ঘটনার হাত থেকে সকলকে নিরাপদ থাকার জন্য জেলা প্রশাসন থেকে বলা হয়েছে।

এই বিভাগের আরো সংবাদ

১টি কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 − 9 =

Back to top button