ব্রেকিংরাঙামাটিলিড

রাঙামাটিতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন এ্যাডভোকেসি সভা

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে রাঙামাটি পৌরসভার এ্যাডভোকেসি সভা অনুষ্টিত হয়েছে। মঙ্গলবার সকালে পৌরসভার সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে পৌর মেয়র আকবর হোসেন চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন- রাঙামাটি সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বিনোদ শেখর চাকমা, পৌরসভার স্বাস্থ্য উপ-কমিটির আহবায়ক ও পৌর কাউন্সিলর বাচিং মারমা, পৌর কাউন্সিলর মিজানুর রহমান বাবু, কালায়ন চাকমা ও বেলাল হোসেন টিটু। সভার সঞ্চালনা করেন পৌরসভার ইপিআই সুপারভাইজার একেএম বশির। এসময় অন্যান্য পৌর কাউন্সিলরগণ ও পৌর সভার সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, আগামী শনিবার (১৪ তারিখ) সারাদেশে একযোগে সকাল আটটা থেকে বিকাল চারটা পর্যন্ত জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। এদিন রাঙামাটি পৌর এলাকায় ১০৫টি কেন্দ্রে প্রায় ৯ হাজার শিশুকে এ টেবলেট খাওয়ানো হবে। এরমধ্যে পৌর এলাকার ৯টি ওয়ার্ডের প্রত্যেক কেন্দ্রে দুইজন করে সেচ্ছাসেবী থাকবেন। এছাড়া পৌর কাউন্সিলরগণ নিজ নিজ এলাকার সম্বনয়কারী হিসেবে থাকবেন।

সভাপতির বক্তব্যে রাঙামাটির পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী বলেন, চিকিৎসা ক্ষেত্রে বাংলাদেশ আগের চেয়ে অনেকদূর এগিয়েছে। চিকিৎসা ও সুস্বাস্থ্যের জন্য আমাদের ছেলেমেয়েদের ওপর ছোটবেলা থেকেই খেয়াল রাখতে হবে। যেকোনও বিষয়ে কেবল মাইকিং শুনেই নয়, পারিবারিক ভাবে নিজেদের আরও সচেতন হতে হবে। যেন ক্যাম্পেইনের আওতাধীন কোনও শিশু বাধ না পড়ে। আমি আগে অনেকবার কেন্দ্রগুলোতে পরিদর্শনে গিয়েছি, সেখানে শিশুদের উপস্থিতি কম দেখতে পেয়েছি। কেবল বস্তি এলাকায় নয়, সবখানে এর প্রচারণা চালিয়ে যেতে হবে। যেন কোনো কোনও শিশু ভিটামিন ‘এ’ থেকে দূরে থাকতে না পারে।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button