রাঙামাটি

রাঙামাটিতে বিশ্ব তামাক মুক্ত দিবস পালিত

 সৈকত বাবু

তামাকমুক্ত পরিবেশ, সুস্বাস্থ্যের বাংলাদেশ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে রাঙামাটিতে পালিত হয়েছে বিশ্ব তামাব মুক্ত দিবস। মঙ্গলবার সকাল সাড়ে নয়টায় জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ দিবস উপলক্ষ্যে এক আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনা অনুষ্ঠানের আগে দিবসটি উপলক্ষ্যে একটি র্যালী জেলা প্রশাসক কর্যালয়ের সামনে থেকে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার জেলা প্রশাসক কার্যালয়ে এসে শেষ হয়।

রাঙামাটি জেলা সিভিল সার্জন ডা: বিপাশ খীসার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো: মামুন। আলোচনা সভায় বক্তারা বলেন, তামাক শুধু স্বাস্থ্যের জন্য ক্ষতি করে না সাথে সাথে অর্থনৈতিক, সামাজিক ও পরিবেশেরও ব্যপক ক্ষতি করে তামাক। দেশে হাজার কোটি টাকার তামাক ক্রয় করা হয়, একই সাথে তামাক সেবনের কারনে যে রোগ হয় তার চিকিৎসারর জন্য সরকারের হাজার হাজার কোটি টাকা খরচ করতে হয়। তামাক নিয়ন্ত্রণে আরো মোবাইল কোর্ট পরিচালনার জন্য আহবান জানান বক্তারা।

২০৪০ সালের মধ্যে তামাকমুক্ত দেশ গড়ার লক্ষ্যে সবার সহযোগীতা কামনা করা হয়। সিনিয়র সহকারী কমিশনার তাহমিদা আক্তারের সঞ্চালনায় এসময়ে আরো বক্তব্য রাখেন প্রতিবন্ধী বিদ্যালয়ের সাধারণ সম্পাদক নুরুল আবছার, রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষ রনতোষ মল্লিক, সৈকত রঞ্জন চৌধুরী প্রমুখ।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 + 15 =

Back to top button