রাঙামাটি

রাঙামাটিতে বাঙ্গালী ছাত্র পরিষদের সম্মেলন

পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের রাঙামাটির জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দুপুরে রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠি সাংস্কৃতিক ইনস্টিটিউটটে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ রাঙামাটি জেলা শাখার সভাপতি মোঃ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে জেলা কাউন্সিলে প্রধান অতিথি ছিলেন পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের প্রতিষ্ঠাতা সেক্রেটারি ও কেন্দ্রীয় উপদেষ্টা এডভোকেট এয়াকুব আলী চৌধুরী। এতে বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ও পার্বত্য বিষয়ক লেখক ও গবেষক অধ্যাপক মাহফুজুর রহমান, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির আহবায়ক ও উপদেষ্টা সদস্য অধ্যক্ষ আবু তাহের প্রমুখ।

সভায় বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামের অখন্ডতা রক্ষায়, দেশমাতৃকার স্বাধীনতা অক্ষুন্ন রাখতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। পার্বত্য বাঙালিদের অধিকার আদায়ে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ ঘোষিত ৮ দফা দাবি আদায়ে সকল নাগরিকদের সোচ্চার থাকতে হবে। পাহাড়ে গুম, খুন, অপহরণ বন্ধসহ অবিলম্বে উচ্ছেদকৃত সেনাক্যাম্প পুনঃস্থাপন করা এবং পার্বত্য এলাকায় অবৈধ অস্ত্র উদ্ধারে ও সেনা অভিযান জোরদার করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান বক্তারা।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button