পাহাড়ের অর্থনীতিব্রেকিংলিড

রাঙামাটিতে ‘নিরাপদ বিনিয়োগ সম্ভাবনা’ বিষয়ক কর্মশালা

বিনিয়োগ শিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে রাঙামাটিতে ‘নিরাপদ বিনিয়োগ সম্ভাবনা’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সন্ধ্যায় আইল্যান্ড সিকিউরিটিজ লিমিটেড এর উদ্যোগে রাঙামাটি শহরের হোটেল সুফিয়া ইন্টারন্যাশনালের কনফারেন্স রুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান আলোচক ছিলেন আইল্যান্ড সিকিউরিটিজ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের প্রতিষ্ঠাতা পরিচালক মোহাম্মদ মহিউদ্দিন, এফসিএমএ। এতে বিশেষ অতিথি ছিলেন- রাঙামাটি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মঈন উদ্দিন, রাঙামাটি চেম্বার অব কর্মাসের সভাপতি বেলায়েত হোসেন ভূঁইয়া।

‘নিরাপদ বিনিয়োগ সম্ভাবনা’ বিষয়ক এ কর্মশালায় আইএসএল ইনফরমেশন এন্ড ফিন্যান্সিয়াল লিটারেসি সেন্টার রাঙামাটি অফিসের ইনচার্জ আল মনসুর চৌধুরী ও এসিস্ট্যান্ট ইনচার্জ মোঃ বেলাল হোসেনসহ রাঙামাটির বিভিন্ন সরকারি-বেসরকারি ব্যাংকের রিজিওনাল ম্যানেজার, শাখা ব্যবস্থাপকগণ ও জেলা পর্যায়ের বিভিন্ন গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। কর্মশালা শেষে নৈশভোজের আয়োজন করা হয়।

কর্মশালার প্রধান আলোচক মোহাম্মদ মহিউদ্দিন বলেন, ‘পুঁজিবাজার ও ব্যাংকিং ব্যবস্থা একে-অন্যের পরিপূরক। আমাদের পুঁজি বাজারে বিনিয়োগ করতে হলে নিরাপদভাবে বিনিয়োগ করতে হবে। পুঁজিবাজারে বিনিয়োগের মাধ্যমেই দেশিয় শিল্পের উন্নয়ন ও বিকাশ ঘটবে।’

এর আগে সকালে রাঙামাটি সরকারি উচ্চ বিদ্যালয়ে বিনিয়োগ শিক্ষা ও সঞ্চয়ের প্রাথমিক ধারণার বিষয়ে এক কর্মশালায় অনুষ্ঠিত হয়। এ কর্মশালায় বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button