ব্রেকিংরাঙামাটিলিড

রাঙামাটিতে দিনব্যাপী রিফ্রেশার্স প্রশিক্ষণ কোর্স

রাঙামাটি জেলা প্রশাসন ও মন্ত্রিপরিষদ বিভাগ এবং এটুআই প্রোগ্রামের সহযোগিতায় ই-নথি বিষয়ক জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তাদের দিনব্যাপী রিফ্রেশার্স প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন এই প্রশিক্ষণের আয়োজন করা হয়।

রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদের সভাপতিতেত্ব এতে প্রধান অতিথি ছিলেন ই-সার্ভিস, এটুআই প্রোগ্রাম পরিচালক ড. (যুগ্মসচিব) মো. আব্দুল মান্নান, রাঙামাটির অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কফি কামাল রাঙামাটির অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. নজরুল ইসলামসহ বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ।

রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ জানান, ‘আগে সরকারি দপ্তরে কাগজ পত্রে চিঠি আদান প্রদান করা হতো এখন থেকে যে ই-নথির মাধ্যমে সরকারি কাজ করা যায় সেই বিষয়ে প্রশিক্ষণ প্রদানে জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তাদের নিয়ে দিনব্যাপী রিফ্রেশার্স প্রশিক্ষণ কোর্সের আয়োজন করা হয়েছে।

এটুআই প্রোগ্রাম পরিচালক ড. (যুগ্মসচিব) মো. আব্দুল মান্নান বলেন, ‘সরকারি দপ্তরের কাজের সুবিধাসমূহকে এক ছাদের নিচে নিয়ে আসা যায় সেই বিষয়ে সরকার কাজ করছে। সরকার প্রতিটি বিভাগকে ডিজিটালাইজেন্স করার লক্ষে কাজ করে যাচ্ছে এবং সেই লক্ষে আমরা কাজ করে যাচ্ছি। সাধারণ মানুষ ঘরে বসেই প্রয়োজনীয় সকল কাজ করতে পারে সেই বিষয় নিয়ে আমাদের এই কাজ।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button