রাঙামাটি

রাঙামাটিতে তৃতীয় শ্রেণী কর্মচারীদের কর্মবিরতি

তৃতীয় শ্রেণীর কর্মচারীদের চাকরি ক্ষেত্রে, পদ পরিবর্তন ও বেতন গ্রেড উন্নয়নের দাবিতে কর্মবিরতি পালন করেছে রাঙামাটিতে জেলা প্রশাসক কার্যালয়ের তৃতীয় শ্রেণীর কর্মচারীরা। একই সাথে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও উপজেলা ভূমি অফিসে কর্মরত তৃতীয় শ্রেণীর কর্মচারীরাও এই কর্মসূচি পালন করে।

বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতির ব্যানারে সারাদেশের মতো রাঙামাটিতেও কর্মবিরতি পালন করেছে কর্মচারীরা। জেলা প্রশাসক কার্যালয় ও উপজেলা প্রশাসনের কার্যালয়ের সামনে সকাল ৯টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত এ কর্মবিরতি পালন করেন তারা।

বাংলাদেশ কালেক্টর সহকারী সমিতি (বাকাসস) রাঙামাটি জেলা শাখা সভাপতি জগৎ জ্যোতি চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মবিরতি কর্মসূচি পালনকালে আন্দোলনকারীরা জানায়, ২০১১ সালের ১৯জুন পদবি পরিবর্তন সংক্রান্ত সারসংক্ষেপ অনুমোদন দেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দাবির প্রেক্ষিতে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক গঠিত স্থায়ী কমিটি গত ২০১৩ সালের ৩ জুলাই বাস্তবায়নের সুপারিশ করেন। কিন্তু আমলাতান্ত্রিক জটিলতার কারণে দীর্ঘ ১০ বছরেও দাবি বাস্তবায়ন হয়নি।

স্বল্প সময়ের মধ্যে দাবি বাস্তবায়ন আহবান জানান বক্তারা। অন্যথায় কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক লাগাতার আন্দোলনের হুমকি দেন তারা। দাবি আদায়ে আগামী ২৭ ও ২৮ জানুয়ারি কর্মচারিরা ৪ ঘন্টা এবং ৭ ফেব্রæয়ারি থেকে ২৭ ফেব্রæয়ারি পর্যন্ত পূর্ণদিবস কর্মবিরতি পালন করা হবে। এতেও দাবি আদায় না হলে ৮ মার্চ ঢাকায় কেন্দ্রীয় সমাবেশে যোগ দিবেন এবং কেন্দ্র ঘোষিত কর্মসূচি পালন করা হবে বলে জানান বক্তারা। এর আগে গত ২১ ও ২২ জানুয়ারি দু’ঘন্টা করে কর্মবিরতি পালন করে কর্মচারিরা।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button