রাঙামাটি

রাঙামাটিতে জেনারেশন ব্রেকথ্রু প্রকল্পের পর্যালোচনা কর্মশালা

নিজস্ব প্রতিবেদক ॥
জেনারেশন ব্রেক থ্রু প্রকল্প-২ এর প্রকল্প বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার রাঙামাটি পর্যটন হলিডে কমপ্লেক্সে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়। জাতিসংঘ জনসংখ্যা তহবিলের সহযোগিতায় জেলা শিক্ষা অফিস, সিডব্লিউএফডি ও প্রোগ্রেসিভের আয়োজনে কর্মশালায় জেলার বিভিন্ন বিদ্যালয়ের শতাধিক প্রধান শিক্ষক, শিক্ষক, বিদ্যালয় পরিচালনা কমিটির নেতৃবৃন্দ অংশ নেয়।

জেলা শিক্ষা কর্মকর্তা(ভারপ্রাপ্ত) মুহাম্মদ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন জেনারেশন ব্রেকথ্রু পর্যায়-২ এর প্রকল্প পরিচালক ও পরিচালক(পরিকল্পনা ও উন্নয়ন) প্রফেসর ড. একিউএম শফিউল আজম। এতে বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা চট্টগ্রাম অঞ্চলের পরিচালক প্রফেসর হোসাইন আহমেদ আরিফ ইলাহী, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মো. মামুন।

কর্মশালায় বক্তারা বলেন, ৫০ বছর আগেও আমাদের মধ্যে যে সংস্কৃতি গড়ে উঠেছে এখনো আমরা সেটাই বহন করে নিয়ে যাচ্ছি। চিন্তা চেতনায় এখনো আমরা দাসত্বের মনোভাব ত্যাগ করতে পারিনি। ছেলে ও মেয়েদের মধ্যে যে দূরত্ব এখনো রয়েছে সেটা আমাদের উন্নয়নের পথে অন্তরায়। আমরা যে মাইন্ড সেটআপ নিয়ে এগোচ্ছি, সে মাইন্ড সেটআপ ভাঙ্গতে হবে। উন্নত সমাজ গড়তে ছেলেমেয়েদেরকে উন্নত শিক্ষা, সংস্কৃতিতে বড় করতে হবে। কোনওভাবেই তাদেরকে খাটো করে দেখার সুযোগ নেই। বঙ্গবন্ধু যে সোনার বাংলা গড়তে চেয়েছেন, সেই সোনার বাংলা করতে হলে চিন্তা-চেতনায় পরিবর্তন আনতে হবে, তবেই সম্ভব হবে বঙ্গবন্ধুর সেই সোনার বাংলা গঠন করতে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button