নীড় পাতা / ব্রেকিং / রাঙামাটিতে জাতীয় যুব দিবসে র‌্যালি

রাঙামাটিতে জাতীয় যুব দিবসে র‌্যালি

‘জেগেছে যুব গড়বে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এ প্রতিপাদ্যে রাঙামাটিতে জাতীয় যুব দিবস উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা, যুব ঋণের চেক, প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র ও সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

জাতীয় যুব দিবস উপলক্ষে বৃহস্পতিবার রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ ও যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে শহরে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। ফেস্টুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ সূচনার পর র‌্যালিটি রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ প্রাঙ্গণ হতে শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে গিয়ে এক আলোচনা সভায় মিলিত হয়।

যুব উন্নয়ন অধিদপ্তরের আহ্বায়ক ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ-এর সদস্য অংসুই প্রু চৌধুরী’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। বিশেষ অতিথি হিসেবে রাঙামাটি জেলা পরিষদ সদস্য সবির কুমার চাকমা, সদস্য মনোয়ারা জাহান আক্তার, সদস্য রেমলিয়ানা পাংখোয়া, কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক পবন কুমার চাকমা বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য দেন জেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম। অনুষ্ঠান পরিচালনা করেন যুব উন্নয়ন অধিদপ্তর সদর উপজেলা কর্মকর্তা নূরুল আবছার।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, দেশের একটি বড় শক্তি হচ্ছে যুবরা। এদের বাদ দিয়ে দেশের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়। ৭১ -এর স্বাধীনতা যুদ্ধে যুবদের অংশ গ্রহণে দেশ স্বাধীন হয়েছিল। স্বাধীনতার পর যুবরা যাতে বেকার না থাকে সে জন্য তৎকালীন সরকার যুব উন্নয়ন অধিদপ্তর বিভাগ গঠন করেছিল। যাতে করে শিক্ষা গ্রহণের পর প্রশিক্ষণ গ্রহণ করে যুবরা আত্মনির্ভরশীল হয়। তিনি প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বলেন, পরিষদ হতে যেসব সেলাই মেশিন তোমাদের মাঝে বিতরণ করা হচ্ছে সেগুলো বিক্রী না করে নিজের এবং পরিবারের আয়ের উৎস হিসেবে কাজে লাগাতে হবে।

আলোচনা সভা শেষে ১০টি উন্নয়ন প্রতিষ্ঠান প্রধানদের মাঝে ৩ লক্ষ টাকা ঋণের চেক এবং ৪০ জন প্রশিক্ষণার্থীদের সনদ ও সেলাই মেশিন বিতরণ করেন অতিথিবৃন্দ।

আরো দেখুন

ক্যাম্পাসবার্তার সম্মাননা প্রদান বিধান চন্দ্র বড়ুয়াকে

রাঙামাটি সরকারি কলেজের বিদায়ি উপাধ্যক্ষ প্রফেসর বিধান চন্দ্র বড়ুয়া সরকারি চাকরি থেকে অবসর গ্রহণে বিদায়ী …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

1 × four =