নীড় পাতা / ব্রেকিং / রাঙামাটিতে জাতীয় মৎস্য সপ্তাহ শুরু
parbatyachattagram

রাঙামাটিতে জাতীয় মৎস্য সপ্তাহ শুরু

‘মৎস্য সেক্টরে সমৃদ্ধি, সুনীল অর্থনীতির অগ্রগতি ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নানান কর্মসূচীর মাধ্যমে জাতীয় মৎস্য সপ্তাহ শুরু হয়েছে। রাঙামাটি জেলা মৎস্য অধিদপ্তর , জেলা পরিষদ এবং জেলা তথ্য অফিস এর যৌথ উদ্যোগে এই মৎস সপ্তাহ পালিত হচ্ছে।
সকালে রাঙামাটি জেলা পরিষদ প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি শুরু করে জেলা রাজবাড়ী ঘাটে গিয়ে শেষ হয় এবং এর পর রাজবাড়ী ঘাটেই মাছের পোনা অবমুক্তিকরণ করা হয় । পোনা অবমুক্তিকরণ শেষে জেলা শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
র‌্যালী ও আলোচনা সভায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দীপংকর তালুকদার এমপি । এছাড়াও উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা: শহীদ তালুকদার , অতিরিক্ত জেলা প্রশাসক শারমিন আলম , কৃষি অধিদপ্তরের উপ পরিচালক পবন কুমার চাকমা, জেলা মৎস্য কর্মকর্তা মোঃ আজাহার আলী
জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯ উপলক্ষে রাঙামাটি মৎস্য অধিদপ্তর বৃহস্পতিবার থেকে সাতদিন ব্যাপি নানান কর্মসূচি পালন করবেন। তার মধ্যে আগামী ১৯-২১জুলাই তিনদিন ব্যাপি চলবে মৎস্য মেলা, ২০ জুলাই ফরমালিনমুক্ত অভিযান ও মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা, ২১ জুলাই বিভিন্ন স্কুল- কলেজে মৎস্যচাষ বিষয়ক আলোচনা/বিতর্ক প্রতিযোগিতা। রয়েছে ২২ জুলাই জনবহুল স্থানে মৎস্যচাষ বিষয়ক উদ্বুদ্ধ করণ সভা এবং ২৩ জুলাই পুরস্কার বিতরণী মাধ্যমে সমাপনী ঘোষণা ।

Micro Web Technology

আরো দেখুন

বাঘাইছড়িতে ফের সেনা টহলে গুলি, ১ সন্ত্রাসী নিহত

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে আইনশৃংখলাবাহিনীর সাথে বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছে। নিহতের নাম সুমন চাকমা, সে …

Leave a Reply