রাঙামাটি

রাঙামাটিতে ছাত্রলীগের বৃক্ষরোপন

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী স্মরণে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্ম শত বার্ষিকী উপলক্ষে রাঙামাটির আমানতবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বৃক্ষরোপণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ।  শনিবার সকালে এ কর্মসূচী পালন করা হয়।
রাঙামাটি জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সালাউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মসূচীর উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামীলীগ রাঙামাটি জেলা শাখার শিক্ষা বিষয়ক সম্পাদক দীপক দেওয়ান।

এ সময়ে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ ৯ নং ওয়ার্ড শাখার সাধারণ সম্পাদক মোঃ নুরুল আলম, বাংলাদেশ আওয়ামী যুবলীগ রাঙামাটি জেলা শাখার সহ-সভাপতি শহিদুল আলম স্বপন, ছাত্রলীগের রাঙামাটি জেলা ও কলেজ কমিটির সাবেক সাধারন সম্পাদক সাইফুল আলম সাইদুল,
জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক  নাজমুল হক বাবু,  গণ- শিক্ষা বিষয়ক সম্পাদক হাসান মুরাদ সহ ৯নং ওয়ার্ড ছাত্রলীগের নেতা ও কর্মীগন।
এসময় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর জন্ম শত বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ বিভিন্ন কর্মসুচি পালন করে আসছে। তারই ধারাবাহিকতায় আজ ছাত্রলীগ এই বৃক্ষ রোপণ কর্মসুচি পালন করছে। সরকার এ বছন এক কোটি গাছ রোপনের ঘোষনা দিয়েছে, তাই আমরা বিভিন্ন বিদ্যালয়ের আঙ্গীনায় গাছ রোপণ করছি। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে আমরা কাজ করে যাচ্ছি।
বক্তারা আরও বলেন, গাছ আমাদের পরম বন্ধু, জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় বৃক্ষ রোপণের কোন বিকল্প নেই। শুধু গাছ লাগালেই হবে না, তার পরিচর্যাও করতে হবে।
এসময় আমানতবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রঙ্গনে ২০টি ফলদ ও বনজ বৃক্ষ রোপন করা হয়, আশেপাশের শিক্ষার্থীদের মাঝেও বেশ কিছু গাছের চারা বিতরণ করা হয়।
বিদ্যালয় আঙ্গীনায় রোপিত চারাগুলোর রক্ষণাবেক্ষণের জন্য বিদ্যালয় শিক্ষকদের অনুরোধ করা হয়।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button