রাঙামাটি

রাঙামাটিতে চ্যানেল আই অফিস উদ্বোধন

স্যাটেলাইট টিভি চ্যানেল ‘চ্যানেল-আই’-এর অফিস উদ্বোধন করা হয়েছে। শুক্রবার সকালে অনুষ্ঠিত উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী।
প্রবীন সাংবাদিক আলহাজ্ব এ কে এম মকছুদ আহমেদের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি ছিলেন, চ্যানেল আই মিডিয়া কোÑঅর্ডিনেটর মোঃ আমিন চৌধুরী, বিটিভি বিশেষ প্রনিনিধি চৌধুরী আতাউর রহমান রানা, ডিজিএফআই সহকারি পরিচালক সাইফুজ্জামান, রাঙামাটি প্রেস ক্লাব সভাপতি শাখাওয়াৎ হোসেন রুবেল, খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি জিতেন বড়ুয়া, রাঙামাটি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার আর হক, সাংবাদিক ফোরামের সভাপতি নন্দন দেবনাথ ও চ্যানেল আই রাঙামাটি প্রতিনিধি মনসুর আহম্মেদ প্রমুখ।
অফিস উদ্বোধন অনুষ্ঠানে রাঙামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী বলেন, বাংলাদেশের যে কয়টি বেসরকারী স্যাটেলাইট চ্যানেল আছে তার মধ্যে চ্যানেল আই মানুষের অন্তরে জায়গা করে নিয়েছে। মানুষ যা দেখতে চায়, যা শুনতে চায়, যা উপলব্ধি করতে চায় তা নিয়েই চ্যানেল আই-এর পথচলা। আর তথ্য প্রযুক্তির বিকাশ ও আকাশ সংস্কৃতির নতুন নতুন অগ্রযাত্রার মধ্যে চ্যানেল আই-এর পথচলা নতুন নতুন উদ্ভাবনের ভিতর দিয়ে। বিশেষ করে বাংলাদেশের কৃষি ক্ষেত্রে সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরে চ্যানেল আই দেশের কল্যাণে নিবেদিত ভূমিকা পালন করে যাচ্ছে। তাই আমি মনে করি চ্যানেল আই এর অফিস হওয়ায় পার্বত্য এলাকার সমস্যা, সম্ভাবনার কথা তুলে ধরে এলাকার উন্নয়নে সহায়ক ভূমিকা পালন করবে।
সভাপতির বক্তব্যে দৈনিক গিরিদর্পণ সম্পাদক এ কে এম মকছুদ আহমেদ বলেন, চ্যানেল আই‘র নিজস্ব একটা ধরন আছে। চ্যানেল আই‘র সংবাদ দেখলে সারা বাংলাদেশের সামগ্রিক চিত্রের খবর পাওয়া যা। সেখানে কৃষি, অর্থনীতি সব ধরনের খবরের পুরোটাই এখানে পাওয়া যায়। তাই আমি আশা রাখি রাঙামাটিতে চ্যানেল আই এর অফিস হওয়ার কারণে পাহাড়ের পিছিয়ে পড়া মানুষ ও পার্বত্য এলাকার কৃষি ও তাদের নিজস্ব সাংস্কৃতিক আরো বেশী করে প্রচারসহ পাহাড়ের সমস্যা-সম্ভাবনা, শান্তি ও উন্নয়নের চিত্র বস্তু-নিষ্ঠ সংবাদ পরিবেশ করে এখানকার মানুষের ভাগ্য পরিবর্তন করবে।
আলোচনা সভা শেষে কেক কাটা হয় এবং বিভিন্ন সাংবাদিক সংগঠন, বিভিন্ন পত্রিকার সম্পাদক ও সুধীজনদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। একই অফিসে ‘পাহাড়ের আলো’ নামে একটি অনলাইন পত্রিকার অফিসও উদ্বোধন করা হয় একই সময়ে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button