ব্রেকিংরাঙামাটিলিড

রাঙামাটিতে চট্টগ্রাম বিভাগীয় শিক্ষক অ্যাম্বাসেডর সম্মেলন সম্পন্ন

রাঙামাটি জেলার শাহ্ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে দিনব্যাপী চট্টগ্রাম বিভাগীয় শিক্ষক অ্যাম্বাসেডর-২০১৮ সম্মেলন সম্পন্ন হয়েছে। শনিবার সকাল ১০টা থেকে বিদ্যালয়ের অডিটরিয়ামে এ সম্মেলন অনুষ্ঠান শুরু হয়। সম্মেলনের আয়োজক ছিলো- শিক্ষা মন্ত্রণালয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় একসেস টু ইনফরমেশন (এ টু আই), তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় ।

‘গুণগত শিখন ও টেকসই উন্নয়ন’ এই প্রতিপাদ্য বিষয়কে উপজীব্য করে আয়োজিত সম্মেলনে, এ টু আই’র ই-লার্নিং স্পেশালিস্ট প্রফেসর ফারুক আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী।

এতে অতিথি ছিলেন- মাউশি পরিচালক (প্রশিক্ষক) প্রফেসর ড. আব্দুল মালেক, মাউশি চট্টগ্রাম অঞ্চলের পরিচালক প্রদীপ চক্রবর্তী, চট্টগ্রাম টিচার্স ট্রেনিং কলেজের সহকারী অধ্যাপক আখতার হোসাইন কুতুবী, এ টু আই’র এডুকেশন টেকনোলজি এক্সপার্ট রফিকুল ইসলাম সুজন, ইয়াং প্রফেসনাল অভিজিৎ সাহা, জেলা শিক্ষা কর্মকর্তা উত্তম খীসা প্রমুখ।

এতে অন্যান্য অতিথিদের মধ্যে ছিলেন উপজেলা শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম, শাহ্ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ মুজিবুর রহমান।

অনুষ্ঠানের পরবর্তী সেশনে রাঙামাটির জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ প্রশিক্ষণার্থীদের মাঝে ক্রেস্ট তুলে দেন। এসময় তিনি বলেন, সরকারের এ টু আই প্রকল্প দেশের আইসিটি সেক্টরে বিপ্লব সাধিত করছে। এ প্রকল্প ডিজিটাল বাংলাদেশে অগ্রণী ভূমিকা রেখে যাচ্ছে।

এর আগে সাড়ে নয়টায় শহরের পুরাতন শহীদ মিনার এলাকা থেকে একটি শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে শাহ্ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে গিয়ে শেষ হয়। অনুষ্টানে সম্মেলনের সভাপতি সার্বিক সহযোগিতার শাহ্ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে ধন্যবাদ জানান।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button