রাঙামাটিলিড

রাঙামাটিতে ঘর পেল ২৬৮টি পরিবার

নিজস্ব প্রতিবেদক ॥
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ বার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে রাঙামাটিতে গৃহহীন ও ভূমিহীনদের জন্য নির্মিত পাকা ঘরের চাবি ও জমির কাগজ হস্তান্তর করা হয়। শনিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানের উদ্বোধন করেন।

উদ্বোধনের পর রাঙামাটিতে উপকারীভোগী ২৬৮টি পরিবারের মাঝে জমির দলিল ও চাবি বুঝিয়ে দেয়া হয়। এসময় রাঙামাটি জিমনেশিয়াম কক্ষে উপস্থিত ছিলেন রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার, জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ, জেলা পুলিশ সুপার মীর মোদ্দাছ্ছের হোসেনসহ অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ জানান, রাঙামাটির ভূমিহীন ও গৃহহীন ২৬৮টি পরিবারকে ঘরবাড়ি নির্মাণ করে দেয়া হয়েছে। প্রথম দফায় রাঙামাটি সদর উপজেলায় ৬০, কাপ্তাই উপজেলায় ৩০, রাজস্থলী উপজেলায় ৬২, বরকল উপজেলায় ১৯, বাঘাইছড়ি উপজেলায় ৩৫, লংগদু উপজেলায় ৩৪ ও নানিয়ারচর উপজেলায় ২৮টিসহ মোট ২৬৮টি ঘর নির্মাণ সম্পন্ন হয়েছে। প্রতিঘর প্রতি বরাদ্দ রয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। প্রতিটি ঘরে দুইটি কক্ষ, একটি রান্নাঘর ও টয়লেট রয়েছে।

জেলা প্রশাসক আরো বলেন, এই প্যাকেজের আওতায় সারাদেশে মোট ৬৯ হাজার ৯০৪টি পরিবার ঘর পাবে। এরমধ্যে রাঙামাটি জেলায় ৭৩৬টি বসতঘর নির্মাণের বরাদ্দ এসেছে। প্রধম ধাপে আমরা ‘ক’ শ্রেণির (জমি নেই, ঘর নেই) ২৬৮টি পরিবার ঘর বুঝিয়ে দিচ্ছি। বাকী ঘরগুলোও নির্মাণাধীন রয়েছে।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button