করোনাভাইরাস আপডেটরাঙামাটি

রাঙামাটিতে গণটিকা কার্যক্রমে উপস্থিতি কম

জিয়াউল জিয়া
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে গণটিকা কার্যক্রমে রাঙামাটির টিকা কেন্দ্রগুলোতে লোকজনের উপস্থিতি ছিল কম। মঙ্গলবার সকাল থেকে পৌর এলাকায় বেশ কয়েকটি কেন্দ্রঘুরে এ চিত্র দেখা গেছে। কোন কোন কেন্দ্রে টিকাকর্মীদের অলসভাবে বসে থাকতে দেখা গেছে। পৌর এলাকার কিছু কেন্দ্রে বেলা ১২টা পর্যন্ত মাত্র ১ বা ২টি টিকা প্রদান করা হয়েছে।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক টিকা প্রদানে দায়িত্বে থাকা কর্মীরা জানান, প্রস্তুতির অভাব ও ঘন ঘন সিদ্ধান্ত পরিবর্তনের ফলে সাধারণ মানুষের কাছে গণটিকার তথ্যগুলো পৌঁছায়নি। আগে থেকে ব্যাপক প্রস্তুতি নেয়া গেলে লোকজনের উপস্থিতি আরও ভালো হতো।

রাঙামাটির ডেপুটি সিভিল সার্জন ডা. নীতিশ চাকমা জানান, প্রতিটি ইউনিয়নে ১ হাজার ৫শ’ করে টিকা ও পৌর এলাকায় প্রতিটি ওয়ার্ডে ৫শ’ করে টিকা প্রদানের লক্ষ্য নিয়ে সকাল থেকে গণটিকা কার্যক্রম শুরু হয়েছে। এনআইডি কার্ডের ফটোকপি ও মোবাইল নাম্বার হলেই কেন্দ্রে টিকা দেয়া যাবে।

গণটিকা কেন্দ্রেগুলোতে লোকজনের উপস্থিতি কম থাকার বিষয়টি জানাতে চাইলে তিনি বলেন, পৌর এলাকায় লোকজন সচেতন তাই আগেই লোকজন টিকা নেয়ার কারণে গণটিকা কার্যক্রমে লোকজন কিছুটা কম হতে পারে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button