নীড় পাতা / পার্বত্য পুরাণ / রাঙামাটিতে ‘কালেরকণ্ঠ-শুভসংঘ’র সাহিত্য আসর

রাঙামাটিতে ‘কালেরকণ্ঠ-শুভসংঘ’র সাহিত্য আসর

সুস্থ মেধা মনন বিকাশের লক্ষ্যে সাহিত্য আসরের আয়োজন করেছিল “কালের কণ্ঠ-শুভসংঘ” রাঙামাটি জেলা শাখার বন্ধুরা। শুক্রবার বিকাল ৪টায় শুভসংঘের বন্ধুরা স্বতঃস্ফুর্তভাবে এই সাহিত্য আড্ডায় অংশগ্রহণ করেন। এই সাহিত্য আড্ডায় অলোচনার বিষয় ছিল-“সুকান্ত ভট্টাচার্য্য ও তার সমকালিন সাহিত্য”। শুভসংঘের এই সাহিত্য আড্ডায় আলোচক ছিলেন রাঙামাটি সরকারি কলেজের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক অনির্বাণ বড়–য়া ও কালেরকণ্ঠের রাঙামাটি জেলা প্রতিনিধি ফজলে এলাহী।

আলোচনায় ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক অনির্বাণ বড়–য়া বলেন, সুকা›ত ভট্টাচার্য্য ছিলেন গণমানুষের কবি, আট-নয় বছর বয়স থেকেই সুকান্ত লিখতে শুরু করেন। মানুষের কল্যাণের জন্য সুকান্ত থেকেছেন নিরন্তর নিবেদিত। রবীন্দ্রণাথ, নজরুল, বুদ্ধদেব বসু, জীবনানন্দ দাশসহ সে সময়ের বড় বড় কবির ভিড়ে তিনি হারিয়ে যান নি। নিজের যোগ্যতার স্বাক্ষর রেখে গেছেন নিজ প্রতিভা, মেধা ও মননে।”

আলোচনায় কালেরকণ্ঠের জেলা প্রতিনিধি ফজলে এলাহী বলেন, “শুভসংঘ বন্ধুদের বেশি করে বই পড়তে হবে। এমন সাহিত্য আসর প্রতি মাসেই একবার করে আয়োজন করতে হবে। তাহলে তোমাদের জানার পরিধি আরো বাড়বে।”

জেলা শুভসংঘের আহবায়ক অসীম দাশ গুপ্তের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সাহিত্য আড্ডার শুরুতে সুকান্ত ভট্টাচার্য্য কে নিয়ে কবিতা আবৃত্তি করেন শুভসংঘের বন্ধু প্রসেনজিৎ পাল ও অক্ষয় বড়ুয়া। আড্ডায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা শুভসংঘের যুগ্ম আহবায়ক শুভ্রা দাশ, লালরিন পাংখোয়া, সদস্য সচিব মো: আল মামুন ভুইয়া- মো: আকতার হোসেন, হারুনুর রশিদ, তাসনিমা হক জেরিন, নাসরিন আক্তার, মাহির আদনান সুজন, অক্ষয় বড়–য়া ও মেজবাহ উদ্দিন।

আরো দেখুন

বঙ্গবন্ধু ফুটবলে রাঙামাটির চ্যাম্পিয়ন লংগদু

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

eighteen − six =