করোনাভাইরাস আপডেটরাঙামাটি

রাঙামাটিতে করোনা শনাক্ত বেড়ে ৪৫১, অর্ধেকের বেশিই সুস্থ

পার্বত্য জেলা রাঙামাটিতে নতুন করে আরও নয়জনের দেহে নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ শনাক্ত হয়েছে। সোমবার শনাক্ত হওয়া নয়জনই রাঙামাটি সদর উপজেলার। এনিয়ে জেলায় মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৫১ জনে। তবে অর্ধেকেরই বেশিই সুস্থ হয়ে উঠেছেন।

সোমবার সকালে চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বিশেষায়িত হাসপাতাল বিআইটিআইডি থেকে আসা ২২টি নমুনা রিপোর্টের ৯টি কভিড-১৯ পজিটিভ আসে। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন অফিসের করোনাবিষয়ক ফোকাল পারসন ও মেডিকেল অফিসার ডা. মোস্তফা কামাল।

রাঙামাটি সিভিল সার্জন কার্যালয়ের তথ্য বলছে, ৬ মে দেশের সবশেষ জেলা হিসেবে রাঙামাটিতে প্রথম ধাপে চারজনের দেহে কভিড-১৯ শনাক্ত হয়। পরবর্তীতে এ সংখ্যা ক্রমান্বয়ে দাঁড়িয়েছে ৪৫১ জনে। তবে সবচেয়ে বেশি ২৬৮ জন আক্রান্ত শনাক্ত হয়েছে রাঙামাটি সদরেই। শনাক্তে দ্বিতীয় সর্বোচ্চ স্থানে রয়েছে কাপ্তাই, এ উপজেলায় ৮৮ জনের করোনা শনাক্ত হয়। এখন পর্যন্ত জেলায় সবচেয়ে কম সংক্রমণ হওয়া উপজেলা হলো নানিয়ারচর ও বরকল, নানিয়ারচরে ২ ও বরকলে মাত্র ৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

ইতোমধ্যে জেলায় ৩১৩ জন করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন। বর্তমানে জেলায় প্রাতিষ্ঠানিক আইসোলেশনে আছেন ১০ জন এবং করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ জন। এছাড়া করোনা পরীক্ষার জন্য এ পর্যন্ত রাঙামাটি থেকে মোট ২৪৮৬টি নমুনা পাঠানো হয়েছে। এরমধ্যে রিপোর্ট এসেছে ২৩৬৭টি, যার ৪৫১টিই পজিটিভ। এখনো অপেক্ষমান নমুনা রিপোর্টের সংখ্যা ১১৯।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button