ব্রেকিংরাঙামাটিলিড

রাঙামাটিতে এনডিএফ-বিডি’র লিডারশীপ ক্যাম্প শুরু

‘দেশ এগিয়ে যাচ্ছে, দেশকে এগিয়ে নিতে হাজারো তরুণ দেশকে নি:স্বার্থভাবে ভালোবেসে কাজ করে যাচ্ছে মাতৃভূমি ও মাতৃভূমির মানুষের জন্যে। আজকের তরুণ প্রজন্মই আগামী দিনের দেশকে নেতৃত্ব দিবে। সঠিক নেতৃত্বের মাধ্যমে তরুণ প্রজন্ম আগামীর দেশ গঠনে ভূমিকা রাখবে’ বলে মন্তব্য করেছেন এনডিএফবিডি কর্তৃক অনুষ্ঠিত লিডারশিপ ক্যাম্পে উপস্থিত বক্তারা।

শুক্রবার সন্ধ্যায় রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠি সাংস্কৃতিক ইনিষ্টিটিউট মিলনায়তনে এই লিডারশিপ ক্যাম্প এর প্রথম দিন অনুষ্ঠিত হয়।

এতে ন্যাশনাল ডিবেট ফেডারেশন-বাংলাদেশ (এনডিএফবিডি)’র চেয়ারম্যান একেএম শোয়েব’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন গ্লোবাল ভিলেজ’র নির্বাহী পরিচালক ও দৈনিক পার্বত্য চট্টগ্রাম এবং পাহাড়টোয়েন্টিফোর সম্পাদক ফজলে এলাহী। বিশেষ অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম ডিবেট ফেডারেশনের অন্যতম সংগঠক ও সময় টিভির রাঙামাটি প্রতিনিধি হেফাজত সবুজ, দৈনিক মানব কন্ঠের সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক রেজাউল রহমান রেজভী, এনডিএফবিডি’র মহাসচিব সোহানুর রহমান সোহান। অনুষ্ঠান সঞ্চালনা করেন এনডিএফবিডি’র কো-চেয়ারম্যান মোহাম্মদ আলমগীর।

আলোচনা সভায় বক্তারা আরো বলেন, একজন তরুণকে বিতর্কই পারে সঠিক পথ দেখাতে ও সঠিক নেতা হিসাবে গড়ে তুলতে। যারা বিতর্ক করে তারা নিজের জীবন যেমন সুন্দর করে গড়ে তুলতে পারে, ঠিক তেমনি ভাবে দেশ গড়তেও ভূমিকা রাখে।

বক্তারা এতে আরো বলেন, তরুন প্রজন্ম যদি নিজেকে সঠিক পথে ধরে রাখতে পারে এবং সঠিক নেতৃত্বের মাধ্যমে নিজের জীবনকে গড়তে পারে তবে দেশও সঠিক পথে এগিয়ে যাবে এবং দেশ উন্নয়নের অগ্রযাত্রাও এগিয়ে যাবে।
এসময় পার্বত্য চট্টগ্রামে বিতর্ক শিল্পে অসামান্য অবদানের জন্য সাবেক বিতার্কিক ও বিতর্ক সংগঠক ফজলে এলাহীকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

এনডিএফবিডি লিডারশিপ ক্যাম্পে বাংলাদেশের বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে প্রায় একশত জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছে। ২৩ ও ২৪ মার্চ দুইদিনের ক্যাম্পে শিক্ষার্থীরা বিতর্কের একাডেমিক ও প্র্যাকটিক্যাল জ্ঞান গ্রহণের পাশাপাশি নেতৃত্বের গুণাবলি বিকাশ ও জীবন দক্ষতা বিষয়ক বিভিন্ন সেশনে অংশ নিবেন।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button