করোনাভাইরাস আপডেটব্রেকিংরাঙামাটিলিড

রাঙামাটিতে আরও ১২ জনের করোনা পজিটিভ, শনাক্ত বেড়ে ২৬৮

পার্বত্য জেলা রাঙামাটিতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। একদিন বিরতির পর মঙ্গলবার এ জেলায় আরও ১২ জনের দেহে নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ শনাক্ত হয়েছে। এনিয়ে রাঙামাটিতে মোট করোনা আক্রান্ত রোগী সংখ্যা দাঁড়িয়েছে ২৬৮ জনে।

মঙ্গলবার সকালে চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিকাল এন্ড ইনফেকসিয়াস ডিজিসেস (বিআইটিআইডি) ও চট্টগ্রাম ভেটেনারি এন্ড অ্যানিমেল সায়েন্সেস বিশ^বিদ্যালয় (সিভাসু) থেকে আসা ২৫টি রিপোর্টের মধ্যে ১২ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন কার্যালয়ের করোনা বিষয়ক ফোকাল পারসন ডা. মোস্তফা কামাল। তিনি জানান, নতুন শনাক্তদের মধ্যে কাপ্তাই উপজেলার ৫, বাঘাইছড়ি উপজেলা ৫ ও জুরাছড়ি উপজেলার ২ জন রয়েছেন।

কাপ্তাই উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, কাপ্তাইয়ে নতুন শনাক্ত ৫ জনের মধ্যে কাপ্তাই পুলিশ ফাঁড়ির দুই সদস্য, কেপিএম ডিসিএল বাংলা পুলিশ ফাঁড়ির এক সদস্য এবং উপজেলা সদর হাসপাতাল এলাকার দুই বাসিন্দা রয়েছেন। কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন জানিয়েছেন, মঙ্গলবার শনাক্ত পুলিশ সদস্যদের কোন করোনা উপসর্গ না থাকায় তাদের পুলিশ ফাঁড়িতেই আইসোলেশনে রাখা হয়েছে। আইসোলেশনে থেকে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী তারা চিকিৎসা নিচ্ছেন।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, ৬ মে দেশের সবশেষ জেলা হিসেবে রাঙামাটিতে প্রথম ধাপে চারজনের দেহে কভিড-১৯ শনাক্ত হয়। পরবর্তীতে এ সংখ্যা ক্রমান্বয়ে দাঁড়িয়েছে ২৬৮ জনে। তবে ইতিমধ্যে জেলায় ১৩৮ জন করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন। যার মধ্যে মঙ্গলবারই নতুন করে সুস্থ হয়েছেন ২২ জন। বর্তমানে জেলায় প্রাতিষ্ঠানিক আইসোলেশনে আছেন ১৫ জন এবং করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬ জন। এছাড়া করোনা পরীক্ষার জন্য এ পর্যন্ত রাঙামাটি থেকে মোট ২০৭৬টি নমুনা পাঠানো হয়েছে। এরমধ্যে রিপোর্ট এসেছে ১৮৩৪টি, যার ২৬৮টিই পজিটিভ। এখনো অপেক্ষমান নমুনা রিপোর্টের সংখ্যা ২৪২।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button