রাঙামাটিলিড

রাঙামাটিতে আওয়ামীলীগের বর্ণাঢ্য শোভাযাত্রা

টগর রাজ মিশু মল্লিক ॥
আওয়ামীলীগ করতে হলে দেশকে ভালোবাসতে হবে বলে মন্তব্য করেছেন রাঙামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার। আওয়ামীলীগ করতে গেলে প্রথমে দরকার সত্যিকারের দেশপ্রেমিক হওয়া। কারণ একজন দেশপ্রেমিক কখনোই তার দল, দেশ এবং দেশের স্বাধীনতার সাথে বেঈমানি করে না।

বুধবার বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ১০১ তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ আওয়ামীলীগ রাঙামাটি জেলা শাখা আয়োজিত আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি এখনো বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের বিরুদ্ধে এখনো ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তাদের প্রতিহত করার জন্য সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান তিনি।

বেলুন উড্ডয়ন ও শোভাযাত্রার মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন হয়। শোভাযাত্রাটি প্রেসক্লাব চত্বর থেকে শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়কসমূহ প্রদক্ষিণ শেষে আওয়ামীলীগের দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। এরপর শুরু হয় মূল আলোচনা সভা। আলোচনা সভায় মঞ্চে আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি চিংকিউ রোয়াজা, নিখিল কুমার চাকমা, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসু প্রু চৌধুরীসহ অন্যান্য নেতৃবৃন্দ।

সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে আলোচনা কখনো সংক্ষিপ্তভাবে শেষ হওয়ার নয়। তার কীর্তি ও আত্মত্যাগের চর্চার মাধ্যমে বঙ্গবন্ধুকে আগামী প্রজন্মের কাছে তুলে ধরতে হবে। বর্তমান প্রজন্মকে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার ইতিহাস বিকৃতি রোধে ভূমিকা রাখার আহবান জানান বক্তারা।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এসময় বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়।

এর আগে সকালে দলীয় কার্যালয়ের সামনে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার স্মৃতিফলকে শ্রদ্ধা নিবেদন করে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button