রাঙামাটিলিড

রাঙামাটিতে অটিস্টিক কর্নার উদ্বোধন

জিয়াউল হক ॥
রাঙামাটিতে অটিস্টিক শিশুদের জন্য অটিস্টিক কর্নার উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার রাঙামাটি প্রতিবন্ধী স্কুল ও পুনর্বাসন কেন্দ্রে কর্নারটি উদ্বোধন করা হয়। এসময় জেলা প্রশাসনের অর্থায়নে অটিস্টিক কর্নার ‘দিশারি’তে বিভিন্ন খেলনা, ব্যায়ামের উপকরণ, টেলিভিশন প্রদান করা হয়।

রাঙামাটির প্রবীণ সাংবাদিক একেএম মকছুদ আহম্মেদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাঙ্গামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ। এতে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মামুন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মামুন মিয়া, সমাজ সেবা অধিদপ্তরের উপ পরিচালক মাজহারুল ইসলাম।

বক্তারা বলেন, বর্তমান সরকার প্রতিবন্ধী শিশুদের নিয়ে কাজ করে যাচ্ছে। তাদের নিরাপত্তায় আইন থেকে শুরু করে সকল ব্যবস্থা গ্রহণ করেছে। এরা দেশের বোঝা নয়, সুযোগ পেলে তারাও নিজেদের প্রমাণ করতে পারে। অতীতে এই শিশুরাই বিশ্ব দরবারে দেশের নাম উজ্জ্বল করেছে। সরকার সে সুযোগ তৈরি করে দিচ্ছে। তারই প্রমাণ আজ এই দিশারী অটিস্টিক চাইল্ড কর্নার উদ্বোধন। দেশে ১ কোটি ৭০ লাখ প্রতিবন্ধী রয়েছে, এরা আমাদের সম্পদ, এদেরকে উপযুক্ত শিক্ষা ও প্রশিক্ষণ দেয়ার ব্যবস্থা করেছে সরকার।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button