ব্রেকিংরাঙামাটিলিড

রাইখালীতে বাড়িঘরে সশস্ত্র হামলা, ভাঙচুর-লুট

রাঙামাটির কাপ্তাই উপজেলার রাইখালীতে বাড়ি-ঘরে সশস্ত্র হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। হামলা চালিয়ে বাড়ি-ঘর ভাঙচুরসহ নগদ অর্থ ও স্বর্ণালংকার লুটে নেওয়ার অভিযোগ করেছে ক্ষতিগ্রস্তরা। গত বৃহস্পতিবার গভীর রাতে উপজেলার চন্দ্রঘোনা থানাধীন রাইখালী ইউনিয়নের তালতলী মতিপাড়ার দু’টি বাড়িতে এই দুধর্ষ ঘটনা ঘটেছে।

স্থানীয়রা সূত্র জানায়, ঘটনার দিন বৃহস্পতিবার রাত আড়াইটার সময় তালতলী মতিপাড়ায় ১৩-১৪ জনের মুখোশপড়া একটি সশস্ত্র দল ‘অস্ত্রের মুখে’ ওই এলাকার বাসিন্দা ও ব্যাংক কর্মচারী উচি মারমা (৫৫) ও সেনাবাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসার ক্যসুই অং মারমার (৪৮) বাড়িতে হামলা চালায়। সন্ত্রাসীরা এসময় বাড়ি-ঘরের আসবাবপত্র ভাঙচুরসহ প্রায় ৮ ভরি স্বর্ণালংকার, ডেবিটকার্ড ও নগদ প্রায় আড়াই লাখ টাকা লুটে নেয়। এসময় সন্ত্রাসীদের বাধা দেওয়ায় তারা উচি মারমাকে বেদম মারধর করে।

এ বিষয়ে চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফ উদ্দিন জানান, এলাকাটি সশস্ত্র সন্ত্রাসী অধ্যুষিত এলাকা। ওই এলাকায় সন্ত্রাসীরা বিভিন্ন সময় লোকজনের কাছ থেকে চাঁদা দাবি করে। চাহিদা মতো চাঁদা না পেলে সন্ত্রাসী কায়দায় হামলা চালিয়ে মানুষজকে মারধরসহ অর্থকড়ি লুটে নিচ্ছে। হামলার প্রসঙ্গে তিনি বলেন, এ ব্যাপারে থানায় কোনো অভিযোগ আসেনি। অভিযোগ পেলে তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এর আগে গত ১৪ নভেম্বর একই ইউনিয়নের হাফছড়িতে সশস্ত্র সন্ত্রসীরা তিনটি বাড়ি ও একটি দোকানে হামলা চালিয়ে নগদ অর্থসহ মালামাল লুট করে নেয়। এই দুটি পৃথক ঘটনা ও কয়েকটি বিচ্ছিন্ন ঘটনার পর ওই এলাকার মানুষের মাঝে আতঙ্ক দেখা দিয়েছে।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button