ব্রেকিংরাঙামাটি

‘রহস্যজনক ’কারণে স্থগিত হলো নানিয়ারচর ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচী !

মুখ খুলছেন না ছাত্রলীগ-আওয়ামীলীগ নেতারাও

ঐতিহ্যবাহি ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের প্রায় প্রতিটি ইউনিট কমিটিই যখন দেশজুড়ে নিজেদের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকীর নানা আয়োজনে ব্যস্ত ছিলো ৪ জানুয়ারি দিনভর,সেই সময় ‘দৃশ্যত গুরুতর কোন কারণ ছাড়াই’ নির্ধারিত কর্মসূচীই পালন না করে হঠাৎ করেই স্থগিত করেছে রাঙামাটির নানিয়ারচর উপজেলা ছাত্রলীগ।

অথচ উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদক দুজনই স্থগিত হওয়া নিয়ে বলছেন ভিন্ন ভিন্ন কথা ! ‘তথ্য’ আর ‘বক্তব্য’ দুটোর কোনটাই মিলছে না দু’জনের ! বরং দুইজনের দুইরকম বক্তব্যে ঘনীভূত হয়েছে রহস্যও !

উপজেলা ছাত্রলীগের সভাপতি আকাশ কর্মকার জানালেন, ‘আমাদের দলীয় কার্যালয়ে অনুষ্ঠিতব্য কর্মসূচীতে প্রধান হিসেবে থাকার কথা জেলা আওয়ামীলীগের সহসভাপতি নিখিল কুমার চাকমার। কিন্তু তিনি সময় দিতে না পারায় আমরা কর্মসূচী স্থগিত করেছি,পরে ওনার সাথে কথা বলে আমার প্রোগ্রাম করব।’ নির্ধারিত দিনে প্রোগ্রাম করতে না পারা সাংগঠনিক ব্যর্থতা কিনা, জানতে চাইলে এই ছাত্রনেতা বলেন,‘ আসলে জানুয়ারি মাসের যেকোন দিনই প্রোগ্রাম করা যায়,আমরা খুব শীঘ্রই সেটা করব।’ প্রোগ্রাম বাতিল হওয়ার পেছনে অন্য কোন কারণ আছে কিনা জানতে চাইলে,আমতা আমতা কন্ঠে এই ছাত্রনেতা বলেন, ‘আসলে..আসলে…না মানে, থাক না.. প্রধান অতিথি সময় দিলেই হবে প্রোগ্রাম।’

তবে আকাশ কর্মকারের কথার সাথে মিল পাওয়া গেলোনা সেক্রেটারি রুবেল মৃধার কথায়। তিনি বলেন, আমাদের ভেতরের কিছু কারণ আছে,সেইসব বলা যাবেনা। তাই আমরা প্রোগ্রাম স্থগিত করেছি,পরে করব। আজ (৪ জানুয়ারি) আমরা রাঙামাটিতে জেলার প্রোগ্রামে যাব,পরে আমাদেরটা করব।’ কি কারনে নানিয়ারচরের প্রোগ্রাম হলোনা, এমন প্রশ্নের জবাবে,তিনি বারবারই ‘সংগঠনের অভ্যন্তরীন’ ও ‘ সংগঠনের ভেতরের’ কারণের কথা উল্লেখ করলেও তা জানাতে অপারগতা প্রকাশ করেন।

সবচে মজার বিষয় হলো, এই বিষয়ে কথা বলার জন্য উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য ইলিপন চাকমার সাথে যোগাযোগ করা হলে, তিনি হাসতে হাসতে বলেন, ‘ পরে বলব, এখন ফোনে না বলি…।’ অবাক করা তথ্য হলো,যে প্রধান অতিথি সময় দিতে না পারার জন্য কর্মসূচী হয়নি বলে দাবি করেছেন উপজেলা ছাত্রলীগের সভাপতি আকাশ কর্মকার,সেই নিখিল কুমার চাকমার সাথেই নানিয়ারচরেই শীতবস্ত্র বিতরণ কর্মসূচীতে সেই সময় উপস্থিত ছিলেন ইলিপন চাকমা,নিজেই জানালেন সেই তথ্য !

তাহলে নেপথ্যে কি কাহিনী ? জানা গেলো না, জানা হলো না ! মুখ খুললেন না উপজেলা ছাত্রলীগের শীর্ষ দুই নেতা আকাশ ও রুবেলও। হাসিতেই ‘রহস্য’ ঢাকলেন উপজেলা আওয়ামীলীগের সেক্রেটারি ইলিপন ! আর ফোনেই সংযোগ মিলল না, উপজেলা সভাপতি আব্দুল ওয়াহাবের ! রহস্যের বৃত্তেই রয়ে গেলো, কেনো ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে হুট করেই কর্মসূচী স্থগিত করলো নানিয়ারচর উপজেলা ছাত্রলীগ !

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button