নীড় পাতা / ব্রেকিং / যে শহরের সড়কেই ট্রাকের বসতি !
parbatyachattagram

যে শহরের সড়কেই ট্রাকের বসতি !

রাঙামাটি শহরের খুবই গুরুত্বপূর্ণ সড়ক পুরতন বাস স্ট্যান্ড সড়ক। সড়কের পাশেই অবস্থান রাঙামাটি পৌরসভার ট্রাক টার্মিনাল যেখান থেকে প্রতিদিন প্রায় শত শত গাড়ি ছেড়ে দেশের বিভিন্ন শহরের উদ্দেশ্যে।

ট্রাক টার্মিনালের বাইরের রাস্তায় সারি সারি ট্রাক রাখে ট্রাকের চালক বা মালিকেরা। রাস্তার ওপর ট্রাক রাখার কারণে নানা ধরনের প্রতিবন্ধকতা দেখা দেয়। রাস্তায় ট্রাক রাখার কারণে সড়কে অনেকটা সংকীর্ণ হয়ে গেছে। এমনকি মোড়ে গাড়ি চালালে অন্য পাশ থেকে গাড়ি আসছে কিনা বুঝা যায় না। রাস্তায় গাড়ি রাখায় প্রায় সময় আশংকা দেখা দেয় দুর্ঘটনার এমন কি অনেক সময় তৈরি হয় যানজটের।

সরেজমিনে গিয়ে দেখা যায়, টার্মিনালের বাইরে রাস্তায় সারি করে রাখা আছে প্রায় ২৪ ট্রাক। যার কারণে সরু হয়ে গেছে মুল সড়ক। এমনকি রাস্তায় ট্রাক রাখার কারণে টার্মিনালের পাশে যে ফুটপাত আছে তাও ব্যবহারের অনুপযোগী হয়ে গেছে। ফুটপাতটি ব্যবহার করে না কোনও পথচারী। রাস্তা থেকে ফুটপাতটি দেখারও কোন সুযোগ নেই শুধুমাত্র গাড়ি রাখার কারণে। দিন কিংবা রাত এ রাস্তায় সব সময়ই পার্কিং করা থাকে ট্রাক।

ট্রাক চালক আহমেদ নবী বলেন, সব সময় আমরা এখানেই গাড়ি রাখি। গাড়ির সিরিয়াল আসলে টার্মিনালের ভিতরে নিয়ে যাই। ট্রাক চালক রফিক উদ্দিন বলেন, টার্মিনালের ভিতরে জায়গা থাকে না তাই বাধ্য হয়েই বাইরে রাখি। এখানে রাখাটা কিছুটা নিরাপদও তাই রাখি।

টেক্সি চালক বেলাল বলেন, তারা যেভাবে ট্রাক রাখে তাতে আমরা বায়তুশ শরিফ মোড়টা আসলে বিপরীত থেকে কোন গাড়ি আসতেছে কিনা আমরা দেখি না সেটা আমাদের জন্য একটা বড় সমস্যা। পথচারী আমাননুল্লাহ বলেন, রাস্তায় কেন দিনের পর দিন সব সময় গাড়ি পার্কিং করে থাকবে আমাদের মাথায় আসে না। রাস্তায় গাড়ি রাখায় মুল সড়ক হয়ে গেছে ছোট প্রশাসনের এদিকে নজর দেয়া উচিত।

ট্রাফিক পুলিশ পরিদর্শক মোহাম্মদ ইসমাইল বলেন, ঈদের জন্য কিছুটা সমস্যা হচ্ছে। আমরা ট্রাক চালকদের সাথে কথা বলেছি তারা অনুরোধ করেছে ঈদ পর্যন্ত ছাড় দিতে। যেহেতু ট্রাক টার্মিনালে ট্রাক রাখার জায়গা নাই তাই আপতত ট্রাক রাখতে হচ্ছি।

রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী বলেন, আমরা টার্মিনালটি ইজারা দিয়েছি রাস্তায় গাড়ি রাখার কোন সুযোগ নাই। তারপরও আমরা বিষয়টি নিয়ে ব্যবস্থা নিচ্ছি।

Micro Web Technology

আরো দেখুন

ফোন হারিয়েছে বলে মোটর-সাইকেলে তুলে নেয় স্কুলছাত্রীকে, অতপর …

খাগড়াছড়ির দীঘিনালায় পঞ্চম শ্রেণির স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত শহিদুল ইসলাম …

Leave a Reply