ব্রেকিংরাঙামাটিলিড

যুথবদ্ধ এক বিকেল রাঙামাটির স্বেচ্ছাসেবীদের

রাঙামাটির সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনগুলো যুথবদ্ধভাবে পালন করছে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস ২০১৯। কাটিয়েছে নিজেদের মত করে একটি বিকেল।

বৃহস্পতিবার দিবসটি উপলক্ষে রাঙামাটির স্বেচ্ছাসেবী সংগঠনগুলোর প্রায় শতাধিক সদস্য একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে। শোভাযাত্রটি শহরের বায়তুশ শরফ মাদ্রাসা থেকে শুরু হয়ে কেন্দ্রীয় শহিদ মিনারে গিয়ে শেষ হয়। পরে সেখানে তারা একটি সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হন।

ভলান্টিয়ার ফর বাংলাদেশ (ভিবিডি) রাঙামাটির উদ্যোগে এবং রাঙামাটিতে কাজ করা ১৪ সামাজিক সংগঠনের যৌথ আয়োজনে আয়োজিত এই সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটির পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী। এতে বিশেষ অতিথি ছিলেন, রাঙামাটি পৌরসভার প্যানেল মেয়র ও ৭নং ওয়ার্ড কাউন্সিলর জামাল উদ্দীন, ক্রীড়া সংগঠক আবু সাদাত মো. সায়েম এবং দৈনিক রাঙামাটির ব্যবস্থাপনা সম্পাদক সুফিয়া কামাল ঝিমি।

বক্তব্যে পৌর মেয়র রাঙামাটির সব স্বেচ্ছসেবীদের নিয়ে একটি গেট টুগেদার আয়োজনের প্রতিশ্রুতি জানিয়ে বলেন, রাঙামাটিতে সামজিক সংগঠনগুলো যেসব কাজ করে যাচ্ছে তা সত্যিই প্রশংসনীয়। আজকে স্বেচ্ছাসেবক দিবসে সব স্বেচ্ছাসেবীদের একত্রে দেখতে পেয়ে আমি সত্যিই আনন্দিত।

এর আগে সমবেত সুরে জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে শুরু হওয়া সমাবেশটিতে শপথ বাক্য পাঠ করান রাঙামাটি পাবলিক কলেজের প্রভাষক আদনান পাশা সুজা। এরপর প্রত্যেক সংগঠনের প্রতিনিধিরা তাদের নিজ নিজ সংগঠনের কার্যক্রম অতিথিদের সামনে তুলে ধরে বক্তব্য রাখেন।

সমাবেশে অংশ নেওয়া সংগঠন গুলো হল- জীবন, ভিবিডি, কালেরকণ্ঠ-শুভসংঘ, স্যালভেশন, বিডি ক্লিন, স্বপ্নবুনন, রাঙামাটি ব্লাড ফোর্স, বাঁধন, প্রিয় রাঙামাটি, হৃদয়ে বাঘাইছড়ি, সন্ধানী, আলোর ফুল, স্বপ্নযাত্রী ফাউন্ডেশন এবং রাঙামাটি স্টুডেন্স ফোরাম।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button