খাগড়াছড়ি

যুক্তির আলোয় শাণিত হোক মেধা

‘যুক্তির আলোয় শাণিত হোক মেধা’ এই শ্লোগানে খাগড়াছড়ির নবসৃৃষ্ট গুইমারা উপজেলার একমাত্র উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান গুইমারা কলেজের উদ্যোগে ‘আন্তঃ হাউজ বিতর্ক প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত গুইমারা কলেজের উদ্যোগে জিএমসি বঙ্গবন্ধু বক্তৃতা,আবৃত্তি ও বির্তক ক্লাব এই বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে।

রোববার সকালে গুইমারা উপজেলা টাউন হলে ‘কোচিং প্রথাই শিক্ষার্থীদের শিক্ষাঙ্গন বিমুখ করে তুলেছে’ শীর্ষক বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল রাউন্ডে ধুরং হাউজ কে হারিয়ে চ্যাম্পিয়ন হয় মাইনী হাউজ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী ও বিজিতদের হাতে পুরস্কার তুলে দেন ১৪ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী সিন্দুকছড়ি জোন অধিনায়ক লেঃ কর্নেল রুবায়েত মাহমুদ হাসিব। এসময় প্রধান অতিথির বক্তব্যে সিন্দুকছড়ি জোন অধিনায়ক লেঃ কর্নেল রুবায়েত মাহমুদ হাসিব বলেন, এই ধরনের বির্তক প্রতিযোগিতা ছাত্রছাত্রীদের জ্ঞানের পরিধি বৃদ্ধি করে, এটি একটি মহতি উদ্যোগ আমাদের ভালো লেগেছে, ধারাবাহিকভাবে এই ধরনের প্রতিযোগিতা গুইমারা উপজেলায় চলতে থাকলে ছাত্রচাত্রীদের মনে লেখাপড়ার পাশাপাশি বাড়তি সাহস যোগাবে বলে আমি মনে করি। ছাত্র জীবনে আমরাও এমন প্রতিযোগিতায় অংশ গ্রহণ করতাম ।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গুইমারা সাব জোনের দায়িত্বরত সাব জোন কমান্ডার ক্যাপ্টেন আলতাফ, গুইমারা থানার অফিসার ইনচার্জ মোঃ জোবায়রুল হক ও গুইমারা কলেজের অধ্যক্ষ মোঃ নাজিম উদ্দিন গুইমারা ইসলামীয়া দাখিল মাদ্রাসার সুপার আওলানা মোঃ জয়নুল আবেদীন। এছাড়াও গুইমারা উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগন, শিক্ষার্থী ও অভিভাবকরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − 11 =

এই সংবাদটি দেখুন
Close
Back to top button