নীড় পাতা / ব্রেকিং / ‘যা কেউ করতে পারে না তা শেখের বেটি করে দেখায়’

রাঙামাটিতে মাসস’র অডিটোরিয়াম ভবনের ভিত্তি স্থাপনকালে পার্বত্য প্রতিমন্ত্রী

‘যা কেউ করতে পারে না তা শেখের বেটি করে দেখায়’

মারমা সংস্কৃতি সংস্থা (মাসস)’র অডিটোরিয়াম ভবন ভিত্তিপ্রস্তর স্থাপন ও ২০১৮ সালের এসএসসি কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, ‘পদ্মা সেতুর জন্যে টাকা না দিয়ে বিশ্বব্যাংক আমাদেরকে দুর্নীতিগ্রস্ত বানিয়ে দিলো। তখন শেখের বেটি নিজেদের অর্থায়নে পদ্মা সেতু তৈরির প্রকল্প হাতে নিয়েছে। পরে বিশ্বব্যাংক টাকা দিতে চাইলে শেখের বেটি তা আর নেয়নি। যা কেউ করতে পারে না তা শেখের বেটি করে দেখায়। আমরা এই কয়েক বছরে সমুদ্র জয় থেকে শুরু করে আকাশে স্যাটেলাইট পাঠানোর মধ্যদিয়ে আকাশ জয়ও করে ফেলেছি।’ শুক্রবার দুপুরে রাঙমাটি জেলা মারমা সংস্কৃতি সংস্থা (মাসস)’র কার্যালয় প্রাঙ্গণে সংবর্ধনা অনুষ্ঠনে তিনি এসব কথা বলেন।

এতে মারমা সংস্কৃতি সংস্থা (মাসস)’র সভাপতি অংসুই প্রু চৌধুরীর সভাপতিত্বে গেস্ট অব অনার ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার।

বিশেষ অতিথি ছিলেন সংরক্ষিত আসনের সাংসদ ফিরোজা বেগম চিনু, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুণ কান্তি ঘোষ, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) এ কে এইচ জাহাঙ্গির হোসেন, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান চিংকিউ রোয়াজা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর।

সংবর্ধনা অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং আরো বলেন, ‘পার্বত্য চট্টগ্রামের যে সমস্য কোনদিন কেউ সমাধান করেনি। প্রধানমন্ত্রীর সৎ ইচ্ছায় পার্বত্য চট্টগ্রামের সমস্যা রাজনৈতিক সমাধান করা হয়েছে। এতে করে পাহাড়ের মানুষ বর্তমানে সুখে ও শান্তিতে বসবাস করতে পারছে।’

সংবর্ধনা অনুষ্ঠানের পূর্বে তিনি মারমা সংস্কৃতি সংস্থা (মাসস)’র অডিটোরিয়াম ভবন ভিত্তি প্রস্তর স্থাপন করেন এবং পরে ২০১৮ সালের এসএসসি কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান করেন। এর আগে সকালে তিনি শহরের ডিসি বাংলো পার্কে নব নির্মিত রেস্টুরেন্ট উদ্বোধন করেন।

আরো দেখুন

রাঙামাটি শহরে আওয়ামীলীগ-বিএনপি সংঘর্ষে আহত ৮

পার্বত্য শহর রাঙামাটিতে নির্বাচনী পথসভাকে কেন্দ্র করে আওয়ামীলীগ ও বিএনপির কর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

11 + 14 =