রাঙামাটি

যারা শিক্ষার আলো ছড়াতে বাধা দেয়, তারা জনগণের বন্ধু নয়

রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার বলেছেন, পাহাড়ে শিক্ষার আলো ছড়াতে যারা বাধা দেয়, তারা জনগণের বন্ধু নয়। বন্ধু হতে পারে না। এরা পাহাড়ের জনগণের শত্রু। এদের বয়কট করতে হবে। তারা যদি জনসমর্থন না পায় তাদের সন্ত্রাসী কার্যক্রমও বন্ধ হয়ে যাবে। পাহাড়ের সকল মানুষকে অস্ত্রধারী ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার হতে হবে। সোমবার রাঙামাটির কাপ্তাইয়ে চিৎমরম উচ্চ বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বিদ্যালয় সংলগ্ন মাঠে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দীপংকর তালুকদার বলেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। সরকার শিক্ষা খাতে বাজেটে সর্বোচ্চ বরাদ্দ প্রদান করে থাকে সব সময়। বছরের প্রথমদিন কোটি কোটি শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া, অবৈতনিক শিক্ষা, শিক্ষা উপবৃত্তি এসব সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতার ফলে।

সুবর্ণ জয়ন্তী উদযাপন পরিষদের আহ্বায়ক ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি উপজেলা আওয়ামী লীগ সভাপতি অংসুই ছাইন চৌধুরীর সভাপতিত্ব ও বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ক্যচিংপ্রু মারমার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মফিজুল হক, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য থোয়াইচিং মং মারমা, কাপ্তাই উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশ্রাফ আহমেদ রাসেল, কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জুনায়েত কাউসার, কর্ণফুলী সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ এএইচএম বেলাল চৌধুরী, বিএসপিআই’র অধ্যক্ষ আব্দুল মতিন হাওলাদার, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাদির আহমেদ, কাপ্তাই থানার ওসি নাছির উদ্দিন, চন্দ্রঘোনা থানার ওসি আশরাফ উদ্দিন। এতে স্বাগত বক্তব্য রাখেন সুবর্ণ জয়ন্তী উদযাপন পরিষদের সদস্য সচিব ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক ক্যসুই প্রু মারমা।

এরআগে একটি বর্ণাঢ্য র‌্যালি চিৎমরম উচ্চ বিদ্যালয় হতে শুরু হয়ে চিৎমরম বাজার প্রদক্ষিণ করে বিদ্যালয় মাঠে এসে শেষ হয়। এদিকে ঐতিহ্যবাহী এই বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী উদযাপন ঘিরে প্রাক্তন এবং বর্তমান ছাত্রছাত্রীদের উপস্থিতিতে প্রানবন্ত হয়ে ওঠে সমগ্র চিৎমরম এলাকা। অনেকে পুরানো বন্ধুদের পেয়ে আবেগে আপ্লুত হয়ে পড়ে। এ উপলক্ষে অনুষ্ঠান মঞ্চে স্মৃতিচারণ, সাংস্কৃতিক অনুষ্ঠান, ব্যান্ড শো পরিবেশনসহ একটি স্মরণিকা প্রকাশ করা হয়েছে।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button