ব্রেকিংরাঙামাটিলিড

‘যাদের সাথে চুক্তি হয়েছে, তারাই এখন পাহাড়ে সবচে বেশি অস্ত্র মজুদ করেছে’

পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের ২৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রাঙামাটি জেলা কমিটির পক্ষ হতে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে র‌্যালি শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন শেষে বনরূপায় এক রেস্তোরায় এসে শেষ হয়। ঘন্ট্যাব্যাপী আলোচনা সভা শেষে কেক কাটা হয়।
উক্ত আলোচনা সভায় বাঙালি ছাত্র পরিষদের রাঙামাটি জেলার সভাপতি জনাব মোঃ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, সংগঠনির সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, কলেজ সভাপতি ইয়াসিন, কৃষি ডিপ্লোমা শাখার সভাপতি আবু নাঈম, রাঙামাটি পৌর কমিটির সভাপতি মোঃ নাঈম, বরকল উপজেলা শাখার সভাপতি মোঃ আলামিন।
আলোচনা সভায় বক্তারা, ‘সকল ক্ষেত্রে এখনো পাহাড়ে বসবাসকারি বাঙালিরা অনেক পিছিয়ে, তাদের এগিয়ে নিতে বিশেষ রেশনিং ব্যবস্থা চালু রাখা এবং প্রতিটি ক্ষেত্রে বাঙালিদের কোটা বাস্তবায়নে’ সরকারের প্রতি আহ্বান জানান।
বক্তারা আরো বলেন, পাহাড়ে শান্তির জন্য পার্বত্য চুক্তি করলেও পাহাড়ে এখনো শান্তি ফেরেনি। এমনকি যাদের সাথে সরকারের চুক্তি হয়েছে তারাই এখন পাহাড়ে সবচে বেশি অস্ত্রের মজুদ করেছে। তাই সরকারের কাছে দ্রুত সেই সব অবৈধ অস্ত্র উদ্ধার এবং সেনা ক্যাম্প পুনস্থাপনের দাবি করে তারা পার্বত্য চট্টগ্রামকে বিচ্ছিন্ন করার যেকোন পাঁয়তারা রুখে দেয়ার ঘোষণা দেন।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button