বান্দরবানব্রেকিং

যক্ষ্মা নির্মূলে নাটাবের মতবিনিময়

‘নেতৃত্ব চাই যক্ষ্মা নির্মূলে, ইতিহাস গড়ি সবাই মিলে’- এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে ‘যক্ষ্মা রোগ নিয়ন্ত্রনে ও যক্ষ্মা রোগী সনাক্তকরণে ইমান ও মুয়াজ্জিনদের ভূমিকা’- র্শীষক জেলা পর্যায়ের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার সকালে জেলা শিল্পকলা একাডেমির অস্থায়ী কার্যালয়ে বাংলাদেশ জাতীয় যক্ষ¥া নিরোধ সমিতি (নাটাব) বান্দরবান পার্বত্য জেলার আয়োজনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বান্দরবান নাটাবের সাধারণ সম্পাদক এম.এ মোমেন চৌধুরীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন জেলা সিভিল সার্জন ডাঃ অং সুই প্রু মার্মা। এ সময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন- বান্দরবান সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ মাজেদুর রহমান, কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা আলাউদ্দিন ইমামী, আল ফারুক ইনস্টিটিউটের অধ্যক্ষ মো: এমদাদ উল্লাহ, নাটাবের আঞ্চলিক কো-অর্ডিনেটর মো. হেলাল খন্দকারসহ বান্দরবান জেলা শহরের ৩০ জন ইমাম ও মুয়াজ্জিনগণ।

এসময় বক্তারা বলেন, ‘বসন্ত, ম্যালেরিয়া ও যক্ষ্মা এই রোগ গুলো এক সময় মহামারীর মতো ছিল। কিন্তু সরকারের সদিচ্ছা ও বাংলাদেশ জাতীয় যক্ষ¥া নিরোধ সমিতিন (নাটাব) কার্যক্রমের ফলে বান্দরবানে এর প্রাদুর্ভাব অনেকটা নিয়ন্ত্রণে এসেছে। এই সমস্ত রোগ নিরাময়ে জনসচেতনার কোন বিকল্প নেই। বান্দরবান জেলা শহর থেকে শুরু করে গ্রাম পর্যায়ে এর প্রচার ও প্রসারে মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের ব্যাপক ভূমিকা রয়েছে বলে জানান বক্তারা।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button