নীড় পাতা / ব্রেকিং / মৌনমুখর বিকেলে সংস্কৃতির দ্যোতনা
parbatyachattagram

মৌনমুখর বিকেলে সংস্কৃতির দ্যোতনা

রাঙামাটিতে জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে অনুষ্ঠিত হয়েছে মনোমুগ্ধকর উঠান সাংস্কৃতিক অনুষ্ঠান। রবিবার বিকেলে জেলা শহরের রাঙাপানি দক্ষিণ পাড়ায় এই সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

এসময় বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমীর সহ-সভাপতি নিরূপা দেওয়ান, সাধারণ সম্পাদক মুজিবুল হক বুলবুল, বিশিষ্ট সুরকার, গীতিকার ও সংগীত শিল্পী রণজিৎ দেওয়ান, মনোঘর প্রি-ক্যাডেট স্কুলের অধ্যক্ষ সোনাধন চাকমা, এলাকার কার্বারি বিজয় কুমার চাকমা, শ্যামল মিত্র চাকমা ও গোবিন্দ খীসা। সভার শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা শিল্পকলার কালচারাল অফিসার অনুসিনথিয়া চাকমা এবং সঞ্চালনা করেন জেলা শিল্পকলার নাটক প্রশিক্ষক সোহেল রানা।

আলোচনা সভায় বক্তারা বলেন, ‘সংস্কৃতি পারে যুব সমাজকে মাদক থেকে দূরে রাখতে এবং দেশ প্রেমিক হিসেবে গড়ে তুলতে। আগে এ সাংস্কৃতিক অনুষ্ঠান দেখতে যেতে হতো আর এখন পাড়ায় পাড়ায় এ উঠান সাংস্কৃতিক অনুষ্ঠান সকলকে যেমন সংস্কৃতির প্রতি আরো বেশি আকর্ষণ করে তুলছে ঠিক তেমনি ভাবে যুব সমাজকে সংস্কৃতি চর্চার ক্ষেত্রে উৎসাহ প্রদান করছে।’

আলোচনা সভার শেষে জেলা শিল্পকলা একাডেমীর শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। এ সংস্কৃতি শেষ বিকেলের পরিবেশকে আরো বেশি মনোমুগ্ধকর করে তুলে। এতে পাহাড়ের বিভিন্ন জনগোষ্ঠীর নিজস্ব সংস্কৃতি তুলে ধরা হয়।

Micro Web Technology

আরো দেখুন

তবলছড়ি কালিমন্দির পরিচালনার দায়িত্বে আশীষ-পংকজ-অরূপ

রাঙামাটির ঐতিহ্যবাহি শ্রী শ্রী রক্ষা কালিমন্দির এর নতুন কমিটি গঠিত হয়েছে। গত রবিবার অনুষ্ঠিত এক …

Leave a Reply