ব্রেকিংরাঙামাটি

মূল্য নিয়ন্ত্রণে শহরজুড়ে জেলা প্রশাসনের মনিটরিং

পিঁয়াজের অস্বাভাবিক দাম বৃদ্ধিরোধ এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম স্বাভাবিক রাখতে রাঙামাটিতে শহরজুড়ে বাজার মনিটরিং করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার সকাল থেকে শহরের বনরূপা বাজার, তবলছড়ি বাজার, আসামবস্তি, রাঙাপানি এবং ভেদভেদী বাজার এলাকায় বিভিন্ন ভোগ্যপণ্যের দোকানে মনিটরিং করে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট বোরহান উদ্দিন মিঠু’র নেতৃত্ব জেলা প্রশাসনের একটি টিম।

অভিযান পরিচালনা কালে ভোগ্যপণ্যের দোকানগুলোতে মূল্য তালিকা প্রদর্শন করা হচ্ছে কিনা এবং কোন দ্রব্যের দাম বেশি রাখা হচ্ছে কিনা তা তদারকি করেন ভ্রাম্যমান আদালন পরিচালনাকারী টিমের সদস্যরা।

ভ্রাম্যমান আদালতের এই অভিযানে ভেদভেদী বাজার এলাকায় দুইটি ব্যবসায়ী প্রতিষ্ঠানকে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা ও পিঁয়াজসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় দ্রব্যের অতিরিক্ত মূল্য রাখায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৩৮ ও ৪০ ধারায় দশ হাজার টাকা জরিমানা করা হয়।

রাঙামাটি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট বোরহান উদ্দিন মিঠু জানিয়েছেন, কোন ব্যবসায়ী যাতে পিঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক দাম বৃদ্ধি করতে না পারে সেজন্য জেলা প্রশাসনের নজরদারি অব্যাহত আছে এবং জেলা প্রশাসনের রুটিন ভ্রাম্যমান আদালত পরিচালিত হচ্ছে। আমাদের আজকের অভিযানে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা এবং পিঁয়াজসহ বেশকিছু নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বেশি রাখায় দুই ব্যবসায়ী প্রতিষ্ঠানকে আমরা জরিমানা করেছি।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button