খাগড়াছড়িব্রেকিং

মিছিল থেকে এজাহারভূক্ত ইউপিডিএফের দুই নেতা আটক

রাঙামাটির লংগদুতে উদ্ভূত পরিস্থিতি নিয়ে দীঘিনালায় দ্বিতীয় বারের মতো সম্প্রীতি সভা অনুষ্ঠিত হয়েছে। সভা থেকে সম্মিলিতভাবে ত্রাণ সংগ্রহ করে লংগদুর ক্ষতিগ্রস্তদের মাঝে পৌছানোর কার্যক্রম শুরু করা হচ্ছে। এর মধ্যে রোববার লংগদুর ঘটনার প্রতিবাদে ইউপিডিএফ সমর্থিত কয়েকটি সংগঠন উপজেলায় বিক্ষোভ মিছিল করেছে। এদিকে মিছিল শেষে মিছিলে অংশগ্রহণকারীদের মাঝ থেকে মামলার দীর্ঘদিনের এজাহারভূক্ত পলাতক দুই আসামিকে আটক করেছে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী।

আটকরা হলো, ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপডিএিফ) সমর্থিত ছাত্র সংগঠন পাহাড়ি ছাত্র পরিষদ দীঘিনালা উপজেলা শাখার সভাপতি নিকেল চাকমা ও সাধারণ সম্পাদক জীবন চাকমা।
অপরদিকে দীঘিনালা উপজেলা প্রশাসনের আয়োজনে সাম্প্রদায়ীক সম্প্রীতি রক্ষার্থে সমাজের সর্বস্তরের মানুষ নিয়ে মত বিনিময় সভা হয়েছে।

সভায় প্রধান অতিথির বক্তব্যে দীঘিনালা জোন অধিনায়ক লে.ক. ফেরদৌস মো. জিয়া উদ্দিন মাহমুদ বলেন, সন্ত্রাসীর কোনও জাত বা ধর্মের পরিচয় বিচার করার প্রয়োজন নেই। সে যে ধর্মের হোক না কেন তার প্রতি কেউ জাতিগতভাবে সম্প্রীতি না দেখিয়ে বরং তাদের ধরিয়ে দেওয়ার চেষ্টা করুন। তাহলেই পাহাড়ে স্থায়ী শান্তি প্রতিষ্ঠা হবে।

আটকদের ব্যাপারে জানতে চাইলে দীঘিনালার থানার অফিসার ইনচার্জ (ওসি) সামশুদ্দীন ভূইয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, তাদের ব্যাপারে মামলা সংক্রান্ত খোঁজ নিয়ে বিস্তারিত জানানো যাবে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 + fifteen =

এই সংবাদটি দেখুন
Close
Back to top button