নীড় পাতা / ব্রেকিং / মা-ছেলেকে মারধরের অপরাধে ছাত্রলীগ নেতার দেড় বছর কারাদন্ড
parbatyachattagram

রাঙামাটি শহরের কাঁঠালতলী এলাকার বাসিন্দা মুন্নী বেগম (৫০) এবং তার ছেলে হুমায়ুন কবিরকে মারধরের দায়ে আসামি রাঙামাটি জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারন সম্পাদক ফয়সাল খানকে দেড় বছর সশ্রম কারাদন্ড দিয়েছে রাঙামাটি চিফ জুডিসিয়াল আদালত। একই সাথে পাঁচ হাজার টাকা জরিমানাও করা হয়েছে। সোমবার রাঙামাটি চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এএনএম মোরশেদ খানের আদালত এই মামলার রায় ঘোষণা করা হয়। করোনাকালীন সময়ে নিন্ম আদালত খুলে দেয়ার পর এটাই রাঙামাটিতে চিফ জুডিসিয়াল আদালতের প্রথম রায়।

আদালত সূত্রে জানা যায়, রাঙামাটির শহরের বাসিন্দা মুন্নী বেগম ও তার ছেলে হুমায়ুন করিবকে মারধর ও ছুরিকাঘাতের ঘটনায় তার মেয়ে আনোয়ারা বেগম বাদী হয়ে ফয়সাল খান, হারুন খান ও হানিফ খানের বিরুদ্ধে কোতয়ালী থানায় মামলা দায়ের করেন। সোমবার রাঙামাটি চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এই মামলার রায় ঘোষণা করেন। রায়ে আসামি ফয়সাল খানকে পেনাল কোড এর ৩২৪ ধারায় দোষী সাব্যস্ত করে সাজা প্রদান করেন। আসামি ফয়সাল খানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ইস্যু করা হয়েছে।

চিফ জুডিসিয়াল আদালতের বেঞ্চ সহকারী মোঃ মনজুরুল ইসলাম জানান, ২০১০ সালের ০৫ মার্চ তারিখে কোতয়ালী থানায় আনোয়ারা বেগম বাদী হয়ে আসামি ফয়সাল খান, হারুন খান ও হানিফ খানের বিরুদ্ধে মামলা দায়ের করেন। তদন্ত করে চারজনকে অভিযুক্ত করে পুলিশ আদালতে চার্জশিট দাখিল করেন। ২০১০ সালে ৩১ মে চার্জশিট দাখিলের পর ২০১১ সালের ৫ জানুয়ারি আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু করেন। ২০২০ সালের ১০ আগস্ট মামলার রায়ে আসামি ফয়সাল খানকে পেনাল কোড এর ৩২৪ ধারায় দেড় বছর সশ্রম কারাদন্ড ও ৫০০০/- (পাঁচ হাজার) টাকা অর্থদন্ড অনাদায়ে আরো ০২ (দুই) মাসের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করা হয়। অপর আসামিদেরকে খালাস দেয়া হয়।

এই বিষয়ে রাঙামাটি জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক প্রকাশ চাকমা জানিয়েছেন, ‘ফয়সাল জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারন সম্পাদক এটা ঠিক। তবে এই বিষয়টি এখনো আমি জানিনা। কারো অপকর্মের দায় জেলা ছাত্রলীগ নিবেনা। আমি বিষয়টি খোঁজ নিব এবং প্রয়োজনে এই বিষয়ে প্রয়োজনীয় সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।’

Micro Web Technology

আরো দেখুন

পাহাড়ে স্থায়ী শান্তি প্রতিষ্ঠার জন্য অবৈধ অস্ত্র উদ্ধারের দাবি

পার্বত্য চট্টগ্রামে স্থায়ী শান্তি প্রতিষ্ঠার জন্য অবৈধ অস্ত্র উদ্ধারের দাবি জানিয়েছেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট মহাসচিব …

Leave a Reply