রাঙামাটি

মা ও শিশু স্বাস্থ্য সুরক্ষায় সরকার কাজ করছে: জেলা প্রশাসক

‘কর্মজীবি ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল’ কর্মসূচির আওতায় ২০১৭-১৮ অর্থবছরে নির্বাচিত উপকারভোগীদের হেলথ ক্যাম্প উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ বলেন, ‘সরকার দেশ উন্নয়নের জন্যে নানান কর্মসূচি হাতে নিয়েছে। দেশের মানুষের উপকারের জন্যে নানান কর্মকান্ড পরিচালনা করে আসছে বর্তমান সরকার। সরকারের এমন উন্নয়নমূলক কর্মকান্ডের মধ্যে অন্যতম হচ্ছে মা ও শিশুদের জন্যে বিশেষ সুযোগ-সুবিধা বৃদ্ধি। মা ও শিশু স্বাস্থ্য সুরক্ষায়ও সরকার কাজ করে যাচ্ছে।

বুধবার সকালে জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর’র আয়োজনে এবং রাঙামাটি জেলা প্রশাসনের সহযোগিতায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ ক্যাম্প উদ্বোধনী সভা অনুষ্ঠিত হয়।

এতে জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হোসনে আরা বেগম’র সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন রাঙামাটির পৌরসভার প্যানেল মেয়র মো. জামাল উদ্দিন, কাউন্সিলর কালায়ন চাকমা, জুবাইতুর নাহার জেবু, স্কুল হেলথ ক্লিনিকের মেডিকেল অফিসার ডা. নিলুফা ইয়াসমিন।

সভায় জেলা প্রশাসক আরো বলেন, সরকার শিশুদের স্বাস্থ্য সুরক্ষায় মা’দেরকে অর্থ সহযোগিতা করছে। সরকার বিভিন্ন ধরণের ভাতা দিয়ে থাকে তার মধ্যে মা ও শিশুদের জন্যেও ভাতা দিচ্ছে বর্তমান সরকার। সরকারের এমন কর্মকান্ড ধারাবাহিকতা রাখতে সরকারকে সকলের সহযোগিতা করা প্রয়োজন বলেও মন্তব্য করেন তিনি।

কর্মজীবি ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল কর্মসূচির আওতায় রাঙামাটি পৌরসভার ৯টি ওয়ার্ডের প্রায় আটশত জন মাকে মাসে পাঁচশত টাকা করে ছয় মাসের ৩ হাজার টাকা ও হেলথ সামগ্রী প্রদান করা হয়।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button