রাঙামাটিলিড

মা ও শিশু মৃত্যুর হার কমিয়ে আনতে হবে

দু’দিনের প্রশিক্ষণ উদ্বোধনকালে বৃষ কেতু চাকমা

পার্বত্য চট্টগ্রাম প্রতিবেদন ॥
পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে উপজেলা ও মাঠ পর্যায়ের কর্মীদের নিয়ে দুুদিনব্যাপী কর্মশালার উদ্বোধন করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। বুধবার রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সম্মেলনকক্ষে এই কর্মশালার উদ্বোধন করা হয়।

উদ্বোধনকালে চেয়ারম্যান বলেন, পরিবার পরিকল্পনা গ্রহণের মাধ্যমে জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি অনুসরণ করে জনসংখ্যা নিয়ন্ত্রণের পাশাপাশি সুস্থ ও সবল জাতি উপহার দেওয়ার জন্য কমিউনিটি পর্যায়ে সচেতনতার মাধ্যমে প্রত্যন্ত এলাকার মানুষকে বুঝাতে হবে, সচেতন করতে হবে। মা ও শিশু মৃত্যুর হার কমিয়ে আনতে হবে। গর্ভবতী মা যাতে নিয়মিত হাসপাতালে গিয়ে চেক আপ করে এবং হাসপাতালে ডেলিভারি করে এ বিষয়ে কাউন্সেলিং এর মাধ্যমে মানুষকে বুঝানোর পাশাপাশি উদ্বুদ্ধ করতে হবে। তিনি বলেন, বাল্যবিবাহ রোধ করার জন্য উপজেলা, ইউনিয়ন এবং গ্রামে বিভিন্ন সভা, উঠান বৈঠক, ছবি এবং লিফলেটের মাধ্যমে জনগণকে বুঝাতে হবে।

প্রশিক্ষণ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাঙামাটি পরিবার পরিকল্পনা বিভাগের উপ পরিচালক বেগম শাহানওয়াজ, সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা, সহকারি পরিচালক (সিসি) ডাঃ বেবী ত্রিপুরা, এনজিও সুখী জীবন এর নজরুল ইসলাম, ডিপিও ডাঃ মোহাম্মদ আশিক হাসান এবং এইউএফপিও বিজয় রতন চাকমা।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button